২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
১০ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    ইংল্যান্ড ৪১ রানে জিতলো

    বাংলাদেশ সময় বুধবার রাতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ইংল্যান্ড ৬ উইকেট হারিয়ে করলো ২৩৪ রানের  জবাবে তরুণ তুর্কি ট্রিসটেন স্টাবসের ব্যাটে ভর করে ৮ উইকেটে ১৯৩ রান করলো প্রোটিয়ারা। কিন্তু ৪২৭ রানের ম্যাচটি ৪১ রানে জিতে নেয় ইংলিশরা।

    টস হেরে আগে ব্যাট করতে নামা ইংল্যান্ড ২৮ রানে অধিনায়ক জস বাটলার ও ৪১ রানে জ্যাসন রয়ের উইকেট হারায়। এরপর মারমুখী হয়ে উঠেন দাওয়িদ মালান ও জনি বেয়ারস্টো। তারা দুজন ১১.৫ ওভারেই তুলে ফেলেন ১১২ রান। এই রানে মালান ফিরেন ১ চার ও ৪ ছক্কায় ৪৩ রান করে।

    এরপর মঈন আলী এসে জুটি বাঁধেন বেয়ারস্টোর সঙ্গে। তারা দুজন হয়ে ওঠেন আরও মারমুখী। মাত্র ৩৭ বলে তারা দুজন তোলেন ১০৬ রান। এক ওভারে তোলেন ৩৩ রান! তাতে দলীয় সংগ্রহ ২০০ পার হয় ১৭ ওভারের আগেই। দলীয় ২১৮ রানের মাথায় আলীকে ফিরিয়ে ভয়ঙ্কর হয়ে ওঠা এই জুটি ভাঙেন লুঙ্গি এনগিদি।

    আলী মাত্র ১৮ বলে ২ চার ও ৬ ছক্কায় ৫২ রান করে যান। ১৬ বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করে ইংল্যান্ডের ব্যাটসম্যানদের মধ্যে টি-টোয়েন্টিতে দ্রুততম হাফ সেঞ্চুরির রেকর্ডও গড়েন।

    ২৩২ রানের মাথায় লিয়াম ভিলিংস্টন আউট হন। শেষ ওভারের পঞ্চম বলে ২৩৩ রানের মাথায় সেঞ্চুরি থেকে ১০ রান দূরে থাকতে আউট হন বেয়ারস্টো। তিনি মাত্র ৫৩ বলে ৩টি চার ও ৮ ছক্কায় ৯০ রান করেন।

    শেষ পর্যন্ত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৩৪ রান সংগ্রহ করে ইংলিশরা। টি-টোয়েন্টিতে যা তাদের দ্বিতীয় সর্বোচ্চ দলীয় সংগ্রহ। ২৩৪ রানের ইনিংসে ইংল্যান্ডের ব্যাটসম্যানরা মোট ২০টি ছক্কা হাঁকান। যা তাদের টি-টোয়েন্টি ইতিহাসে এক ইনিংসে সর্বোচ্চ।

    দক্ষিণ আফ্রিকার লুঙ্গি এনগিদি ৪ ওভার বল করে ৩৯ রান দিয়ে ৫টি উইকেট নেন।

    ২৩৫ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ৩ রানে প্রথম ও ৭ রানে দ্বিতীয় উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। কিন্তু দলের বিপর্যয় সামাল দেন রেজা হেনড্রিকস ও হেনরিক ক্লাসেন। ৬৫ রানের জুটি গড়ে আউট হন ক্লাসেন (২০)।

    দলীয় ৮৬ রানের মাথায় হেনড্রিকস আউট হন। তিনি ৩৩ বলে ৯ চার ও ১ ছক্কায় ৫৭ রানের ইনিংস খেলে যান। ১৩৬ রানে ডেভিড মিলার আউট হন ৮ রান করে। কিন্তু মারমুখী হয়ে উঠেন তরুণ অলরাউন্ডার স্টাবস। ১৮৪ রানের মাথায় তিনি ২৮ বলে ২টি চার ও ৮ ছক্কায় সর্বোচ্চ ৭২ রান করে আউট হন। শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ১৯৩ রানের বেশি করতে পারেনি সফরকারীরা।

    বল হাতে ইংল্যান্ডের রিচার্ড গ্লিসন ৫১ রান দিয়ে ৩টি উইকেট নেন। রিস টপলে ২৯ রানে ২টি ও আদিল রশিদ ২ ওভারে ১৭ রান দিয়ে ২টি উইকেট নেন।

    অলরাউন্ড নৈপূণ্য দেখিয়ে ম্যাচসেরা হন মঈন আলী।

    আজ বৃহস্পতিবার রাতে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে দল দুটি।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর