৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
৪ঠা শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    স্টোকসের বিদায়ী ম্যাচ হারলো ইংল্যান্ড

    দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১৯ জুলাই খেলে ওয়ানডে থেকে অবসরে যাবেন তা আগেই ঘোষণা দিয়েছিলেন ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী অলরাউন্ডার বেন স্টোকস ।

    তার অবসরের ম্যাচটিতে জিততে পারলো না ইংলিশরা। ডারহামে হেরে গেছে ৬২ রানের ব্যবধানে।

    চেস্টার লি স্ট্রিটে দক্ষিণ আফ্রিকা আগে ব্যাট করে রাসি ফন ডের ডুসেনের ১৩৪ রানের ইনিংসে ভর করে ৫ উইকেট হারিয়ে ৩৩৩ রান সংগ্রহ করে। জবাবে মিডল ও লোয়ার অর্ডারের ব্যাটিং ব্যর্থতায় ৪৬.৫ ওভারে ২৭১ রানের বেশি করতে পারেনি ইংলিশরা।

    বল হাতে আনরিখ নরকিয়া ৮.৫ ওভারে ৫৩ রান দিয়ে ৪টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন তাবরেজ শামসি ও এইডেন মার্করাম।

    রান তাড়া করতে নেমে শুরুটা দারুণই হয়েছিল ইংল্যান্ডের। জ্যাসন রয় ও জনি বেয়ারস্টো ১০২ রান তোলেন উদ্বোধনী জুটিতে। এই রানে আউট হন রয়। তিনি ৩ চার ও ১ ছক্কায় ৪৩ রান করে যান। বেয়ারস্টো বেশিক্ষণ টিকতে পারেননি। তিনি ১২৫ রানের মাথায় আউট হন। ৭ চারে করে যান ৬৩ রান।

    সেখান থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ইংলিশরা। বিদায়ী বেন স্টোকস ১১ বল খেলে ৫ রান করে আউট হন। তারপরও ম্যাচটি জেতার খুব করে চেষ্টা করেছিলেন জো রুট। কিন্তু তাকে কেউ যোগ্য সঙ্গ দিতে না পারায় সেটা সম্ভব হয়নি। আসা-যাওয়ার মিছিলে দলীয় ২৫২ রানের সময় আউট হন তিনি। যাওয়ার আগে ৭৭ বলে ৫টি চার ও ২ ছক্কায় সর্বোচ্চ ৮৬ রান করে যান। এরপর ৪৬.৫ ওভারে ২৭১ রানে অলআউট হয় ব্রেন্ডান ম্যাককালামের শিষ্যরা।

    তার আগে টস জিতে ব্যাট করতে নেমে দলীয় ৩৫ রানে প্রথম উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। এ সময় স্যাম কারানের বলে বোল্ড হন কুইন্টন ডি কক (১৯)। সেখান থেকে জানেমান মালান ও রাসি ফন ডের ডুসেন ১০৯ রানের জুটি গড়েন। ১৪৪ রানের মাথায় ব্যক্তিগত ৫৭ রানে আউট হন মালান। তৃতীয় উইকেটে এইডেন মার্করাম সতীর্থ ফন ডের ডুসেনের সঙ্গে ১৫১ রানের জুটি গড়ে বড় সংগ্রহের ভিত গড়ে দিয়ে যান।

    দলীয় ২৯৫ রানের মাথায় মালান আউট হন ৯ চারে ৭৭ রান করে। ২৯৭ রানের মাথায় ফন ডের ডুসেনও ফেরেন। কিন্তু তিনি ১১৭ বল খেলে ১০ চারে ১৩৪ রানের ইনিংস খেলে ম্যাচটি রাঙিয়ে যান। শেষ দিকে ডেভিড মিলারের ১৪ বলে ২৪ রানের ইনিংসে ভর করে ৫ উইকেট হারিয়ে ৩৩৩ রানের বড় সংগ্রহ পায় প্রোটিয়ারা।

    বল হাতে লিয়াম লিভিংস্টন কেবল ২টি উইকেট নেন। ১টি করে উইকেট নেন স্যাম কারান, মঈন আলী ও ব্রিডন কারসি। স্টোকস ৫ ওভার বল করে ৪৪ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য।

    সেঞ্চুরি হাঁকিয়ে ম্যাচসেরা হন রাসি ফন ডের ডুসেন।

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর