৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
১৬ই জিলহজ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    নেদারল্যান্ডসকে হোয়াইটওয়াশ করে সিরিজ জয় ইংল্যাল্ডের

    তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষটিতে বাংলাদেশ সময় বুধবার রাতে আমসটেলভিনে ইংল্যান্ড টস জিতে স্বাগতিকদের আগে ব্যাট করতে আমন্ত্রণ জানায়। ডাচরা ব্যাট করতে নেমে ৪৯.২ ওভারে ২৪৪ রানে অলআউট হয় । ৮ উইকেটে জয় পায় ইংল্যান্ড।  জবাবে জ্যাসন রয়ের অপরাজিত সেঞ্চুরি ও জস বাটলারের ব্যাটে ভর করে ৩০.১ ওভারে ২ উইকেট হারিয়ে জয় তুলে নেয় ইংলিশরা।

    এই জয়ে সিরিজে নেদারল্যান্ডসকে হোয়াইটওয়াশ করলো ইংল্যান্ড। নিয়মিত অধিনায়ক ইয়ান মরগানের ইনজুরির কারণে এই ম্যাচে ভারপ্রাপ্ত অধিনায়কের দায়িত্ব পালন করেন জস বাটলার। এ নিয়ে নবমবারের মতো ওয়ানডেতে অধিনায়কের দায়িত্ব পালন করলেন তিনি। সব মিলিয়ে জিতেছেন ৬টিতে, হেরেছেন ৩টিতে।

    রান তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে ৮৫ রান তোলেন রয় ও ফিল সল্ট। এই রানে পল ফন মিকিরেনের বলে বোল্ট হয়ে যান সল্ট। ৯ চারে ৪৯ রান করেন তিনি। ওই ওভারের ষষ্ঠ বলে নতুন ব্যাটসম্যান দাওয়িদ মালানও বোল্ড হয়ে যান শূন্যরানে।

    সেখান থেকে জুটি বেঁধে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন রয় ও ভারপ্রাপ্ত অধিনায়ক বাটলার। তৃতীয় উইকেটে অবিচ্ছিন্ন থেকে তারা দুজন ১৬৩ রান করেন। এ যাত্রায় রয় ৮৬ বলে ১৫ চারে ১০১ রানে অপরাজিত থাকেন। এটা ছিল তার ওয়ানডে ক্যারিয়ারের দশম সেঞ্চুরি। আর বাটলার ৬৪ বলে ৭টি চার ও ৫ ছক্কায় ৮৬ রানে অপরাজিত থাকেন।

    তার আগে বল হাতে নেদারল্যান্ডসের ইনিংসের লাগাম টেনে ধরেন ডেভিড উইলি ও ব্রিডন কারসি। উইলি ৮.২ ওভারে ৩৬ রান দিয়ে ৪টি উইকেট নেন। ২টি উইকেট নেন ব্রিডন।

    নেদারল্যান্ডস ৩ উইকেট হারিয়ে ২০৩ রান তোলে। কিন্তু শেষ ৭টি উইকেট হারায় মাত্র ৪১ রানে। তাদের টপ অর্ডারের ৪ জন ব্যাটসম্যান রান পান। তার মধ্যে অধিনায়ক স্কট এডওয়ার্ড ৬৪, বাস ডে লিড ৫৬, ম্যাক্স ও’ডোড ৫০ ও টম কপার ৩৩ রান করেন। ডাচদের ইনিংসে ১৭টি চারের মার থাকলেও কোনো ছক্কার মার ছিল না।

    ম্যাচসেরা হন জ্যাসন রয়। আর সিরিজ সেরা হন জস বাটলার।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর