২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
২৬শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    বিয়ে বাড়ীতে যুবতীর সঙ্গে কথা বলায় দুই যুবককে মাথা ন্যাড়া

    পটুয়াখালীর গলাচিপায় বিয়ে বাড়ীতে যুবতীর সঙ্গে কথা বলায় দুই যুবককে মাথা ন্যাড়া করে আলকাতা দেওয়া হয়েছে। মঙ্গলবার বিকেলে গলাচিপা উপজেলার চর বিশ্বাস ইউনিয়নের চর মহিউদ্দিন গ্রামের আবাসনে এ ঘটনাটি ঘটে। স্থানীয় ইউপি সদস্য আবু সায়েম গাজীর বিরুদ্ধে এ ঘটনাটি ঘটানোর অভিযোগ ওঠে।

    ওই দুই যুবক গলাচিপার বিশ্বাস ইউনিয়নের চর বাংলা গ্রামের ইউসুফ হাওলাদারের ছেলে মো.তুহিন (১৭) ও ওই এলাকার লিটন গাজীর ছেলে কালু গাজী (২০) । এছাড়া অভিযুক্ত আবু সায়েম গাজী চরবিশ্বাস ইউনিয়নের ৮ নং ইউপি সদস্য।

    স্থানীয় সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার (৭ জুন) উপজেলার চরবিশ্বাস ইউনিয়নের চর বাংলা গ্রামের অহিদুল মৃধার সঙ্গে চর আগস্তির নূরু সরদারের মেয়ে মুক্তার বিবাহ অনুষ্ঠান ছিলো। চর মহিউদ্দিন আবাসনে বিবাহের খাবার খাওয়ানো হয়। ওই বিয়ে বাড়িতে যায় ওই দুই যুবক তুহিন ও কালু গাজী। দুপুরে খাবারের পরে পার্শ্ববর্তী গ্রামের মন্টু প্যাদার মেয়ে রুপার  সঙ্গে কথা বলে তুহিন ও কালু। বিয়ে বাড়ির লোকজনের মধ্যে বিষয়টি জানা জানি হলে মেয়ের আপন ভাই মো. সাইদুল ইসলাম ও স্থানীয় লোকজন দুই যুবককে ধরে নিয়ে যায় ৮নং ওয়ার্ডের স্থানীয় ইউপি সদস্য মো.সায়েম গাজীর অস্থায়ী কার্যালয়ে। পরে তাদের জিজ্ঞাসা শেষে জনসম্মুখে ইউপি সদস্য সায়েম গাজীর নির্দেশে মোঃ তুহিন ওভারে  কালুর মাথা কামিয়ে আলকাতরা লাগিয়ে গ্রাম ছাড়া করে। লোকলজ্জার ভয়ে পালিয়ে ছিলো দুই যুবক। পরে বনের মধ্যে ফাঁসির হাত থেকে বাঁচায় পরিবার।

    ভূক্তভোগী দুই যুবক বলেন,‘রুপার সঙ্গে পূর্ব থেকে পরিচিত, আর তাই আমরা কথা বলেছিলাম, আর এ ঘটনা দেখে মেয়ের বড় ভাইসহ আরো লোকজন ধরে নিয়ে মেম্বার সায়েম গাজীর কাছে নিয়ে যায় এবং সে আমাদের মারধর করে মাথার চুল কামিয়ে আলকাতরা লাগিয়ে গ্রাম ছাড়া করে। আমরা লোকলজ্জার ভয়ে এখন পালিয়ে থাকি। আমরা সমাজে কিভাবে বাঁচবো? আমাদের ভবিষ্যৎ কি?

    এবিষয়ে ভূক্তভোগী কালুর পিতা মো. লিটন গাজী বলেন,‘আমার ছেলে এমন কি অপরাধ করেছে? যার কারনে মাথা কামিয়ে আলকাতরা দিয়েছে। যদি অপরাধ করে থাকে তার জন্য দেশে প্রচলিত আইনকানুন আছে। তবে এটা কোন ধরনের বিচার? মাথা কামিয়ে আলকাতরা দিয়ে গ্রাম ছাড়া করলো।, আমি এ ঘটনার আইনি সুষ্ঠ বিচার চাই’

    মেয়ের ভাই মো. সাইদুল বলেন,‘ওই যুবকরা আমাদের মোবাইলে বিভিন্ন সময়ে বিরক্ত করতো, বিয়ে বাড়িতে ছেলেদের পেয়ে আমরা মেম্বার সায়েম গাজীর কাছে নিয়ে গেলে বিচার শালীসির মাধ্যমে সেলুন এর মেশিন দিয়ে তাদের মাথা কামিয়ে সতর্ক করেছেন। তবে আলকাতরা কে বা কারা লাগিয়েছে আমার জানা নেই ।’

    মাথা কামিয়ে দেয়ার বিষয়ের স্থানীয় ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. হাসান সরদার বলেন,‘একজন ইউপি সদস্য কিভাবে জনসম্মুখে দুইজন যুবককের মাথা কামিয়ে দেয়া এটা কোন ধরনের আইন আমার জানা নাই। ঘটনার পরে ওই দুই যুবক লোকলজ্জায় বন জঙ্গলে লুকিয়ে ছিলো। তার বাবা ও স্থানীয় জনসাধারণ তাকে পাশের একটি জঙ্গল থেকে সকালে বাড়িতে নিয়ে আসে। তারা এ লজ্জাজনক ঘটনায় মানষিক ভার সাম্য হারিয়ে ফেলছে। যে কোন সময়ে অনাকাঙ্ক্ষিত দূর্ঘটনা ঘটতে পারে। তাই যারা এ নেক্কারজনক ঘটনাযারা ঘটিয়েছেন, তাদেরকে অতিদ্রুত আইন বিচারের দাবী ও তীব্র নিন্দা জানাচ্ছি।”

    এ বিষয়েবিষয়ে অভিযুক্ত ইউনিয়ন পরিষদ সদস্য আবু সায়েম’র মোবাইল ফোন জানতে চাইলে তিনি পুরো বিষয়টি অস্বীকার করেন। তিনি বলেন ,‘কোন শালিস বৈঠক হয়নি এবং আমি কারো মাথা ন্যড়া করে দেননি। আর যদি এমনটি হয়ে থাকে তবে তার ভিডিও ফুটেজ কোথায়  ?

    এ ঘটনার বিয়য়ে গলাচিপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এম আর শওকত আনোয়ার ইসলাম জানান, এ বিষয়ে তাদের কাছে কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর