২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই জিলহজ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    জাপানের বিপক্ষে ব্রাজিলের কষ্টার্জিত  জয়

    ফিফা প্রীতি ম্যাচে জাপানের বিপক্ষে ১-০ গোলে কষ্টার্জিত জয় পেয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। নেইমার একমাত্র গোলটি করেন পেনাল্টি থেকে। এ নিয়ে টানা ১৩ ম্যাচ অপরাজিত রইলো সেলেসাওরা।

    জাপানের মাঠে শুরু থেকেই আক্রমনাত্নক খেলা শুরু করে ব্রাজিল।  কিন্তু একাধিক গোলের সুযোগ পেলেও প্রধমার্থে জালের দেখা পায়নি।

    দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধারা ধরে রাখে ব্রাজিল। ৫৭ মিনিটে দানি আলভেজের হেডেড পাস থেকে রাফিনহার শট পোস্টের ডানদিক ঘেঁষে চলে যায়। এরপর নেইমারের বেশ কয়েকটি চেষ্টা আটকে দেয় জাপান।

    ৭৭ মিনিটে পেনাল্টি পেলে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের পক্ষে গোল করেন নেইমার। শেষ পর্যন্ত আর কোনও পক্ষই গোল আদায়ে সক্ষম হয়নি।

    নেইমারের গোলের পরের সময়টায় ব্রাজিলকে ভালোভাবেই আটকে রাখে জাপান। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরাও বলার মতো আর সুযোগ তৈরি করতে পারেনি।

    পুরো ম্যাচে মোট ২১টি শট নিয়েছে ব্রাজিল, যার মধ্যে ৫টি ছিল লক্ষ্যে। অন্যদিকে জাপান মাত্র ৭টি শট নিতে পারে, একটিও লক্ষ্যে রাখতে পারেনি। তারপরও শক্তিমত্তা বিবেচনায় ব্রাজিলের এই জয় বেশ অস্বস্তিরই। নেইমার-রিচার্লিসনরা যে সেরা ছন্দে ছিলেন না। আগামী ১১ জুন অপর প্রীতি ম্যাচে অস্ট্রেলিয়ার মেলবোর্নে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার বিপক্ষে লড়বে ব্রাজিল।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর