৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

    সর্বশেষ খবর

    ৪৫ শতাংশ গ্যাসের দাম বাড়লো পাকিস্তান

    আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) শর্ত মেনে ঋণ পেতে পাকিস্তান এবার ৪৫ শতাংশ গ্যাসের দাম বাড়লো। আজ শুক্রবার (৩ জুন) পাকিস্তানের অয়েল অ্যান্ড গ্যাস রেগুলেটরি (ওজিআরএ) মূল্যবৃদ্ধির বিষয়টি অনুমোদন করে।

    এই তথ্য জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডন ও জিও টিভি।প্রতিবেদনে বলা হয়েছে, আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) সঙ্গে চুক্তিতে পৌঁছানোর জন্য পেট্রোলিয়াম পণ্যের দাম ব্যাপক বৃদ্ধির একদিন পর শুক্রবার গ্যাসের দাম বৃদ্ধির অনুমোদন দিয়েছে তেল ও গ্যাস নিয়ন্ত্রক কর্তৃপক্ষ।

    জিও টিভি বলছে, ২০২২-২৩ অর্থ বছরের জন্য আনুমানিক রাজস্ব প্রয়োজনীয়তা (ডিইআরআর) নির্ধারণের ওপর ভিত্তি করে সুই নর্দান গ্যাস পাইপলাইনস লিমিটেডের (এসএনজিপিএল) গ্যাসের ৪৫ শতাংশ এবং সুই সাউদার্ন গ্যাস কোম্পানির (এসএসজিসি) গ্যাসের ৪৪ শতাংশ মূল্যবৃদ্ধি অনুমোদন করা হয়েছে। আগামী ১ জুলাই থেকে নতুন এই দাম কার্যকর হবে।

    মূল্যবৃদ্ধি সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে বলা হয়েছে, প্রতি এমএমবিটিইউ ২৬৬.৫৮ রুপি বৃদ্ধির পর এসএনজিপিএল গ্রাহকদের জন্য গ্যাসের দাম এখন এমএমবিটিইউ প্রতি ৮৫৪.৫২ রুপি নির্ধারণ করা হয়েছে। অন্যদিকে এসএসজিসি গ্রাহকদের জন্য গ্যাসের দাম প্রতি এমএমবিটিইউ ৩০৮.৫৩ রুপি বৃদ্ধির পর ১০০৭.৮২ রুপি নির্ধারণ করা হয়েছে।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর