২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
২৫শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    সাভারে চালের বাজারের অভিযান

    টিপু সুলতান(রবিন)-সাভার থেকে : সাভারে ধান-চালের বাজার দাম নিয়ন্ত্রণে রাখতে অবৈধ মজুদদারদের বিরুদ্ধে অভিযানে নেমেছে উপজেলা প্রশাসন।

    বৃহস্পতিবার (০২ জুন) দুপুরে সাভারের সর্ববৃহৎ পাইকারি চালের আড়ৎ নামা বাজারে খুচরা চাল বাজারে এ অভিযান পরিচালনা করেন সাভার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ নাহিদুর রহমান।

    এ সময় চালের বিভিন্ন পাইকারি আড়ত ও খুচরা বাজার ঘুরে ঘুরে দাম যাচাই করেন। মিল গেট, পাইকারি ও খুচরা পর্যায়ে মজুদ ও দর পরিস্থিতি খতিয়ে দেখেন।

    অভিযানে বিনা লাইসেন্সে ব্যাবসা পরিচালনা করায় কৃষি বিপণন আইনে মেসার্স নুর ট্রেডার্সকে ১০ হাজার টাকা অনাদায়ে ৭ দিন কারাদণ্ড ও মেসার্স আল আমিন ট্রেডার্সকে ২০ হাজার টাকা অনাদায়ে ১৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়।

    এ বিষয়ে সাভার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ নাহিদুর রহমান বলেন, চালের বাজার স্থিতিশীর রাখতে নিয়মিত মনিটরিংয়ের মধ্যে রাখা হচ্ছে। যেখানে অবৈধভাবে মজুদ করে রাখা হয়েছে সেখানে জরিমানা করা হচ্ছে। ইতিমধ্যে বেশ কয়েকটি মিলে জরিমানা করা হয়েছে।

    তিনি আরও বলেন, যেসব আড়তদার রয়েছে তারা আমাদের কাছে ওয়াদা করেছেন প্রতিনিয়ত মজুদ পরিস্থিতি রিপোর্ট প্রেরণ করবেন। এবং যারা গ্রিন ব্যবসা করেন তারা যেন লাইসেন্স করেন এবং এর আওতাভুক্ত হয় সেই বিষয়েও আমরা পদক্ষেপ গ্রহণ করেছি।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর