২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই জিলহজ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    আইপিএলে নবাগত গুজরাটের বাজিমাত

    ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ তথা আইপিএলে নবাগত ফ্র্যাঞ্চাইজি গুজরাট টাইটান্স। প্রথমবার অংশ নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে লিগ পর্ব শেষ করে । এরপর রাজস্থান রয়্যালসকে প্রথম কোয়ালিফায়ারে হারিয়ে ফাইনালে উঠে। রাজস্থানকে ৭ উইকেটে হারিয়ে আইপিএলের ১৫তম আসরের শিরোপা জিতে নিয়েছে গুজরাট টাইটান্স।

    রাজস্থান অবশ্য দ্বিতীয় কোয়ালিফায়ার জিতে ফাইনালে আসে। কিন্তু ভাগ্য বদলায়নি। প্রথমবার অংশ নিয়ে, প্রথমবার ফাইনালে উঠে, প্রথম শিরোপা জিতে বাজিমাত করেছে গুজরাট টাইটান্স। অন্যদিকে ১৪ বছর পর ফাইনালে উঠে দ্বিতীয় শিরোপা জিততে ব্যর্থ হয় রাজস্থান। রানার্স-আপ হয়েই তাদের সন্তুষ্ট থাকতে হয়।

    রোববার আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে রাজস্থান রয়্যালস আগে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ১৩০ রান করে। জবাবে ১৮.১ ওভারে ৩ উইকেট হারিয়ে জয় তুলে নেয় গুজরাট। হয়ে যায় চ্যাম্পিয়ন।

    গুজরাটের শিরোপা জয়ে বল হাতে অবদান রাখেন অধিনায়ক হার্দিক পান্ডিয়া। ৪ ওভার বল করে মাত্র ১৭ রান দিয়ে ৩টি উইকেট নেন। এরপর ব্যাট হাতে ৩০ বলে ৩টি চার ও ১ ছক্কায় ৩৪ রানের ইনিংস খেলে জয়ের ভিত গড়ে দিয়ে যান। শুভমান গিলের সঙ্গে তৃতীয় উইকেটে ৫৩ বলে তোলেন ৬৩ রান।

    এরপর গিল ও ডেভিড মিলার ৪৭ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। ছক্কা হাঁকিয়ে দলকে জেতানো গিল ৪৫ রানে ও মিলার ৩২ রানে অপরাজিত থাকেন।

    পান্ডিয়ার অলরাউন্ড নৈপূণ্যে গুজরাট শিরোপা জেতায় ফাইনালের ম্যাচসেরা হন তিনি।

    তার আগে টস জিতে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি রাজস্থান রয়্যালস। ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে মাত্র ১৩০ রান করে তারা। ব্যাট হাতে আজ সুবিধা করতে পারেননি রাজস্থানের কেউ। সর্বোচ্চ ৩৯ রান করেন আইপিএলের এবারের আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক জস বাটলার। দ্বিতীয় সর্বোচ্চ ২২ রান করেন যশস্বী জয়সাল। আর তৃতীয় সর্বোচ্চ ১৫টি রান আসে রিয়ান প্রাগের ব্যাট থেকে।

    বল হাতে গুজরাটের অধিনায়ক হার্দিক পান্ডিয়া ৩টি ও সাই কিশোরী ২টি উইকেট নেন।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর