৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    প্লে অফের লড়াইয়ে দিল্লি, হারিয়েছে পাঞ্জাবকে

     

    পাঞ্জাব দিল্লি ক্যাপিটালসের বোলারদের দাপট দেখাল । পাঞ্জাব কিংসের টপ অর্ডার দাঁড়াতে পারলো না শার্দুল ঠাকুর, অক্ষর পেটেল, কুলদীপের সামনে । চেষ্টা করেও শেষদিকের ব্যাটাররা পারলেন না। গুরুত্বপূর্ণ ম্যাচে মায়াঙ্ক আগ্রাবালদের ১৭ রানে হারিয়ে প্লে অফের দিকে আরো খানিকটা এগিয়ে গেল দিল্লি। ঋষভ প্যান্টদের পয়েন্ট ১৪, বাকি আরো একটি ম্যাচ। ফলে আরো খানিকটা চাপ বাড়লো কলকাতার ওপর। শ্রেয়াস আয়ারদের প্লে অফে উঠার অঙ্ক আরো কিছুটা কঠিন হয়ে দাঁড়ালো।

    টসে জিতে প্রথমে দিল্লিকে ব্যাট করতে পাঠান মায়াঙ্ক। প্রথম বলেই শূন্য রানের মাথায় ডেভিড ওয়ার্নারকে আউট করে বড় ধাক্কা দেন লিয়াম লিভিংস্টোন। কিন্তু তারপর আক্রমণ শুরু করেন সরফরাজ খান ও মিচেল মার্শ। পাওয়ার প্লেতে দ্রুত রান তুলতে থাকেন তারা। বেশি আক্রমণাত্মক সরফরাজ। মাত্র ১৬ বলে ৩২ রান করে আউট হন তিনি।

    মার্শ আগের ম্যাচের ছন্দে খেললেও অন্য প্রান্তে থাকা ললিত যাদব একটু ধীরে খেলছিলেন। ফলে রান তোলার গতি কিছুটা কমে যায়। বাকি ব্যাটাররা কেউ বড় রান পাননি। ৬৩ রান করে মার্শ আউট হলে ২০ ওভারে দিল্লির রান দাঁড়ায় ১৫৯-এ। পাঞ্জাবের হয়ে তিনটি করে উইকেট নেন লিভিংস্টোন ও অর্শদীপ সিংহ।

    রান তাড়া করতে নেমে শুরুটা ভাল করেছিলেন পাঞ্জাবের দুই ওপেনার শিখর ধাওয়ান ও জনি বেয়ারস্টো। পাওয়ার প্লেতে দ্রুত রান করছিলেন তারাও। ২৮ রানের মাথায় বেয়ারস্টোকে আউট করে পাঞ্জাবকে প্রথম ধাক্কা দেন আনরিখ নোকিয়া। পাওয়ার প্লের শেষ ওভারে পাঞ্জাবকে জোড়া ধাক্কা দেন শার্দুল। ভানুকা রাজাপাকসে ও শিখরকে আউট করেন তিনি।

    দিল্লির দুই স্পিনার অক্ষর ও কুলদীপ বলে আসতেই চাপে পড়ে যায় পাঞ্জাব। পর পর আউট হন অধিনায়ক মায়াঙ্ক ও লিভিংস্টোন। মাত্র ৬৭ রানে ৬ উইকেট পড়ে যায় পাঞ্জাবের। সেখান থেকে আর ম্যাচে ফিরতে পারেনি। অনেক চেষ্টা করেন জীতেশ শর্মা ও রাহুল চাহার। কিন্তু জয় আসেনি। শেষ পর্যন্ত ১৪২ রানে শেষ হয় পাঞ্জাবের ইনিংস। চার উইকেট নেন শার্দুল।

    এই জয়ের ফলে ১৩ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে প্রথম চারে ঢুকে পড়ল দিল্লি। তাদের শেষ ম্যাচ মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে। অন্যদিকে, হারের ফলে ১২ পয়েন্টেই থাকল পাঞ্জাব। তাদের শেষ ম্যাচ হায়দ্রাবাদের বিরুদ্ধে।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর