৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
১৬ই জিলহজ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    এলিটা কিংসলে ‘বাংলাদেশি হয়ে এএফসি কাপে খেলতে পারবেন!

    নানা জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে এএফসি কাপে নিবন্ধন হয়েছে বসুন্ধরা কিংসের এলিটা কিংসলের। এবার তার নিবন্ধন কার্ডও মিলেছে। এর ফলে কিংসলের আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশি হিসেবে খেলার সম্ভাবনা বাড়ল।

    কিংসলের নিবন্ধন নিয়ে বসুন্ধরা কিংস ও বাফুফে দুই পক্ষই একসঙ্গে কাজ করেছে। কিংসের মিডিয়া ম্যানেজার আহমেদ শায়েক কিংসলের বিষয়ে বাফুফে, এএফসির সঙ্গে সমন্বয় করছেন।

    তিনি কিংসলের বিষয়ে বলেন, ‘এএফসি কাপের নিবন্ধন করতে হয় আফকাসের সিস্টেমের মাধ্যমে যার একসেস আছে শুধুমাত্র বাফুফের। এই সিস্টেমে সব প্রয়োজনীয় কাগজ জমা দেয়ার মাধ্যমেই একটা প্লেয়ারের নিবন্ধন সম্পন্ন হয়। গতবার জমা দেয়ার পর এএফসি থেকে জানিয়েছিল যে প্রয়োজনীয় কাগজ না থাকার কারণে নিবন্ধন বাতিল হয়েছে, খেলা শুরুর আগে দিতে পারলে খেলতে পারবে। পরবর্তীতে যা দেয়া সম্ভব হয়নি, তাই খেলানো সম্ভব হয়নি।’

    রেজিষ্ট্রেশন কার্ড হওয়ায় এখন আইনত খেলতে সেভাবে বাধা নেই। ‘এবার বাফুফে রেজিস্ট্রেশন করেছে এবং এএফসি এক্রিডিটেশন কার্ডও দিয়ে দিয়েছে। সেক্ষেত্রে নিয়ম অনুযায়ী ক্লাব হিসেবে আমাদের খেলাতে কোন বাধা নেই’-বলেন শায়েক।

    রেজিষ্ট্রেশন কার্ড হলেও বসুন্ধরা কিংস তাকে এএফসি কাপে খেলাবে কিনা এখনো সিদ্ধান্ত নেয়নি। বিশ্বকাপ বাছাইয়ে ইকুয়েডরের এক খেলোয়াড়ের জাতীয়তা নিয়ে প্রশ্ন উঠেছে। বিষয়টি ফিফায় রয়েছে। সেখানে প্রমাণিত হলে ইকুয়েডর বিশ্বকাপ খেলতে পারবে না।

    গত বছর এলিটা কিংসলে নাইজেরিয়ান থেকে বাংলাদেশি নাগরিক হন। এরপর জাতীয় পরিচয়পত্র, পাসপোর্ট হয়। বাফুফে ফিফার নির্দেশনা অনুযায়ী নানা কাগজপত্র গত এক বছরে সংগ্রহ করেছে।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর