৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
১৬ই জিলহজ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    কলকাতাকে হারিয়ে শীর্ষে লক্ষ্ণৌ

    লক্ষ্ণৌ সুপার জায়ান্টস কুইন্টন ডি ককের ফিফটিতে ভর করে লড়াকু সংগ্রহ পর বোলারদের দাপটে কলকাতা নাইট রাইডার্সকে সেফ্র উড়িয়ে দিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখলে নিল রাহুলবাহিনীর লক্ষ্ণৌ ।

    শনিবার চলতি আইপিএলের ৫৩তম ম্যাচে লক্ষ্ণৌ কলকাতাকে ৭৫ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে । রাহুলবাহিনী শুরুতে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে কলকাতার সামনে ১৭৭ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছিল । জবাবে ১৪.৩ ওভার ব্যাট করে ১০১ রান তুলতেই সব উইকেট হারিয়ে ফেলে কলকাতা। এই নিয়ে আসরে সপ্তম হারের মুখ দেখা কলকাতার এখন শীর্ষ চারে থাকার সম্ভাবনা প্রায় শেষ।

    শুরুতে ব্যাট করতে নেমে দ্রুত ওপেনার লোকেশ রাহুলের উইকেট হারায় লক্ষ্ণৌ। কোনো বলের মোকাবিলা করার আগেই রান আউটের শিকার হন দলটির অধিনায়ক। তবে আরেক ওপেনার ডি কক দলকে চাপমুক্ত করেন। ২৭ বলে ফিফটি তুলে নেন এই প্রোটিয়া ব্যাটার। তাকে ভালো সঙ্গ দেন দীপক হুডা (২৭ বলে ৪১ রান)। দুজনের জুটিতে আসে ৩৯ বলে ৭১ রান। এই দুজন ছাড়া চারে নামা ক্রুণাল পান্ডিয়া ২৫, আয়ুশ বাদোনি ১৫*, মার্কাস স্টইনিস ২৮ এবং জেসন হোল্ডার ১৩ রান করেন।

    বল হাতে কলকাতার সবচেয়ে সফল আন্দ্রে রাসেল। ক্যারিবীয় পেস-বোলিং অলরাউন্ডার নেন ২ উইকেট। এছাড়া ১টি করে উইকেট ঝুলিতে পুরেছেন টিম সাউদি, শিভম মাভি এবং সুনিল নারাইন।

    লক্ষ্য তাড়ায় নেমে শুরুতেই ধাক্কা খায় কলকাতা। রানের খাতা খোলার আগেই বিদায় নেন ওপেনার বাবা ইন্দ্রজিৎ। এরপর দলীয় ২৫ রানের মধ্যেই শ্রেয়াস আইয়ার (৬), অ্যারন ফিঞ্চ (১৪) ও নিতিশ রানার (২) উইকেট হারায় কলকাতা। দলের বিপর্যয়ের মুখে একমাত্র আন্দ্রে রাসেল একাই যা একটু চেষ্টা করেন। ১৯ বলের মোকাবিলায় ৩ চার ও ৫ ছক্কায় তার ব্যাট থেকে আসে ৪৫ রানের ঝড়ো ইনিংস। এছাড়া তার স্বদেশী নারাইন ১২ বলে ৩ চার ও ১ ছক্কায় করেন ২২ রান। এই দুজন ও ফিঞ্চ ছাড়া আর কেউই দুই অংকের দেখা পাননি।

    বল হাতে লক্ষ্ণৌর আভেশ খান ও হোল্ডার ৩টি করে উইকেট তুলে নিয়েছেন। ১টি করে উইকেট ঝুলিতে পুরেছেন মহসিন, দুশমন্থ চামিরা ও রবি বিষ্ণুই। এর মধ্যে মহসিন খান ৩ ওভারে মাত্র ৬ রান খরচ করেছেন। আর দুশ্মন্থ ৩ ওভারে খরচ করেছেন ১৪ রান।

    এই নিয়ে ১১ ম্যাচে অষ্টম জয় পাওয়া লক্ষ্ণৌ ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এলো। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়েও নেট রান রেটে পিছিয়ে থাকায় দুইয়ে নেমে গেছে গুজরাট টাইটান্স। আর কলকাতা ১১ ম্যাচে ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে আছে অষ্টম স্থানে।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর