৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
১৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    পিএসজি ড্র করেও চ্যাম্পিয়ন

    শনিবার রাতে ফ্রেঞ্চ লিগ ওয়ানের ম্যাচে লেন্সের মুখোমুখি হয় প্যারিস সেন্ত জার্মেই (পিএসজি)। লিওনেল মেসি এই ম্যাচের ৬৮ মিনিটে গোল পান । যা তার চতুর্থ লিগ ওয়ান গোল আর সিনিয়র ক্যারিয়ারের ৪৭৮তম লিগ গোল। তার গোলে ভর করে পিএসজি ১-১ গোলে ড্র করে লেন্সের সঙ্গে। তবে ড্র করেও চার ম্যাচ হাতে রেখেই লিগ ওয়ানের দশম শিরোপা জয় নিশ্চিত করেছে মেসি-নেইমার-এমবাপেরা।

    পিএসজির ম্যাচে মাঠে নামার আগে শিরোপা জয়ের জন্য ১ পয়েন্ট প্রয়োজন ছিল । প্রথমার্ধে তারা জালের নাগাল পায়নি। যদিও নেইমার, এমবাপে ও আশরাফ হাকিমি গোলের দারুণ সুযোগ পেয়েছিলেন। কাজে লাগাতে পারেননি।

    দ্বিতীয়ার্ধে ৫৭ মিনিটে দশজনের দলে পরিণত হয় লেন্স। এ সময় দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন লেন্সের কেভিন ডানসো।

    ৬৮ মিনিটে গোল করে পিএসজিকে এগিয়ে নেন মেসি। এ সময় বামদিক থেকে মেসিকে বল বাড়িয়ে দেন নেইমার। মেসি বক্সের বাইরে থেকে বাম পায়ে বাঁকানো শট নেন। বল জালে জড়ায়।

    অবশ্য দশজন নিয়ে খেলেও ৮৮ মিনিটে একটি গোল শোধ দেয় লেন্স। এ সময় কোরেন্টিন জিয়ান ৬ গজ বক্সের মধ্য থেকে ডেভিয়ার মাচাদোর সহায়তায় গোল করেন। শেষ পর্যন্ত ১-১ গোলের সমতা নিয়ে শেষ হয় ম্যাচ। কিন্তু চ্যাম্পিয়ন হওয়ার জন্য যে ১ পয়েন্ট প্রয়োজন ছিল মেসির গোলে সেটি নিশ্চিত হয় পিএসজির। আর নিশ্চিত হয় লিগ শিরোপা।

    ৩৪ ম্যাচ থেকে পিএসজির সংগ্রহ ৭৮ পয়েন্ট। ৩৩ ম্যাচ থেকে দ্বিতীয় স্থানে থাকা মার্সেইর সংগ্রহ ৬২ পয়েন্ট। শেষ ৫ ম্যাচ জিতলেও তারা আর পিএসজিকে ধরতে পারবে না।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর