১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
২৮শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
২৭শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

    সর্বশেষ খবর

    স্প্যানিশ লা লিগার রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে বার্সেলোনার জয়

    স্প্যানিশ লা লিগার হাইভোল্টেজ ম্যাচে  রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ১-০ গোলে জয় পেয়েছে বার্সেলোনা। এ জয়ের মধ্যদিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয়স্থানে উঠলো জাভির শিষ্যরা। অ্যানোয়েন্টা স্টেডিয়ামে শুরু থেকে আক্রমন আর পাল্টা আক্রমনে খেলা রোমাঞ্চকর হয়ে ওঠে।  ম্যাচের ১১ মিনিটে এমেরিক অবামেয়াং গোলে এগিয়ে যায় বার্সা। এরপর গোল শোধে মরিয়া স্বাগতিকরা আর ব্যবধান বাড়াতে চায় সফরকারীরা। তবে কোনদলই আর জালের দেখা পায়নি। ফলে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে জাভির দল।  এই জয়ের আগে ইউরোপা লিগে আইন্ত্রাখট ফ্রাঙ্কফুর্ট ও লা লিগায় কাদিজের কাছে হেরেছিল বার্সা। লিগে এখন শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদকে ধরার কোনো সুযোগই তাদের নেই।

    তবে রানার্সআপ হওয়ার সম্ভাবনা আছে বার্সার। ৩৩ ম্যাচে তাদের পয়েন্ট ৬৩। তৃতীয় স্থানে থাকা সেভিয়ার সঙ্গে সমান পয়েন্ট তাদের এবং চার নম্বর অ্যাটলেটিকো মাদ্রিদের চেয়ে দুই পয়েন্ট এগিয়ে। দুই দলের চেয়েই বার্সা একটি ম্যাচ কম খেলেছে।
    এই জয়ে বার্সা কিছুটা হলেও স্বস্তির নিশ্বাস ফেলেছে। আগামী মৌসুমের চ্যাম্পিয়নস লিগ খেলার যোগ্যতা অর্জনে সেরা চারে থাকা অনেকটাই নিশ্চিত। পঞ্চম দল রিয়াল বেটিস ৬ পয়েন্ট পেছনে, একটি ম্যাচ বেশি খেলে। সোসিয়েদাদ ৮ পয়েন্ট দূরে থেকে ছয় নম্বরে।

    ম্যাচটা জিততে কত কষ্ট হয়েছে সেটা স্বীকার করলেন জাভি, ‘নভেম্বরে আমি আসার পর থেকে সবচেয়ে বেশি ভুগেছি এই ম্যাচে। রিয়াল সোসিয়েদাদ ম্যাচে আধিপত্য করেছে, তারা দারুণ দল। আমাদেরকে চাপে রেখেছিল, ভালো কিছুর দাবিদার ছিল তারা, সম্ভবত একটি ড্র।’

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর