৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

    সর্বশেষ খবর

    অধরা জয় পেল পঞ্চম ম্যাচে এসে ধোনির চেন্নাই

    মঙ্গলবার (১২ এপ্রিল) রাতে মুম্বাইর ডিওয়াই পাতিল স্টেডিয়ামে ধোনির চেন্নাই ২৩ রানে হারিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে।  আইপিএলের এবারের আসরে প্রথম জয় পেয়েছে মাহেন্দ্র সিং ধোনিদের চেন্নাই সুপার কিংস। তাও কিনা আবার পঞ্চম ম্যাচে এসে।

    চেন্নাই আগে ব্যাট করে রবীন উথাপ্পা ও শিবাব দুবের মারকুটে ইনিংসে ভর করে ৪ উইকেট হারিয়ে ২১৬ রানের বড় সংগ্রহ দাঁড় করে। জবাবে ৯ উইকেট হারিয়ে ১৯৩ রানের বেশি করতে পারেনি বেঙ্গালুরু।

    বল হাতে বেঙ্গালুরুর ইনিংসের লাগাম টেনে ধরেন শ্রীলঙ্কান মাহিশ থিকশানা ও রবীন্দ্র জাদেজা। থিকশানা ৩৩ রান দিয়ে ৪টি ও জাদেজা ৩৯ রান দিয়ে ৩টি উইকেট নেন।

    তার আগে টস হেরে ব্যাট করতে নেমে ১৯ রানে ঋতুরাজ গায়কোয়াড ও ৩৬ রানে মঈন আলীর উইকেট হারায় চেন্নাই। এরপর দলের হাল ধরেন উথাপ্পা ও দুবে। তারা দুজন তৃতীয় উইকেট জুটিতে মাত্র ৭৪ বলে ১৬৫ রান তোলেন।

    ২০১ রানের মাথায় আউট হন উথাপ্পা। যাওয়ার আগে ৫০ বলে ৪টি চার ও ৯ ছক্কায় ৮৮ রান করে যান। দুবেকে অবশ্য আউট করতে পারেননি বেঙ্গালুরুর বোলাররা। তিনি ৪৬ বলে ৫টি চার ও ৮ ছক্কায় ৯৫ রানে অপরাজিত থাকেন।

    বল হাতে বেঙ্গালুরুর হয়ে ২টি উইকেট নেন ওয়ানিন্দু হাসারাঙ্গা।

    ২১৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় বেঙ্গালুরু। কেবল পঞ্চম উইকেটে শাহবাজ আহমেদ ও সুয়াশ প্রভুদেসাই মিলে ৩৩ বলে ৬০ রানের জুটি গড়েন। তাদের জুটিতে ভর করে স্বপ্ন দেখছিল বেঙ্গালুরু। কিন্তু তাদের দুজনকে বোল্ড করে স্বপ্ন ভেঙে দেন থিকশানা। এরপরও দিনেশ কার্তিক চেষ্টা চালিয়েছিলেন। টিকে থাকলে হয়তো কিছু হতে পারতো। কিন্তু ১৪ বলে ৩৪ রান করে তিনি আউট হওয়ার পর জয়ের বন্দর থেকে ছিটকে যায় কোহলি-ডু প্লেসিসরা।

    ৪৬ বলে ২০৬.৫২ স্ট্রাইক রেটে অপরাজিত ৯৫ রান করে ম্যাচসেরা হন দুবে।

    সংক্ষিপ্ত স্কোর:

    চেন্নাই সুপার কিংস: ২১৬/৪ (উথাপ্পা ৮৮, দুবে ৯৫*; হাসারাঙ্গা ২/৩৫)।

    রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু: ১৯৩/৯ (শাহবাজ ৪১, কার্তিক ৩৪, প্রভুদেসাই ৩৪; থিকশানা ৪/৩৩, জাদেজা ৩/৩৯)।

    ফল: চেন্নাই ২৩ রানে জয়ী।

    ম্যাচসেরা: শিবাম দুবে (চেন্নাই)।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর