৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    পেনাল্টি হজম করেও বার্সা জিতলো

    রোববার দিবাগত রাতে স্প্যানিশ লা লিগায় লেভান্তের বিপক্ষে অন্তিম মুহূর্তের গোলে বার্সেলোনাই জয় পেয়েছে ৩-২ গোলে। তারা তিন-তিনটি পেনাল্টি হজম করেও জয় পেয়েছে। । এই জয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে কাতালানের দলটি। যদিও রিয়াল মাদ্রিদের সঙ্গে তাদের ব্যবধান এখনো ১২ পয়েন্টের। ৩১ ম্যাচ থেকে রিয়ালের সংগ্রহ ৭২। অন্যদিকে ৩০ ম্যাচ থেকে বার্সার সংগ্রহ ৬০ পয়েন্ট।

    লেভান্তে এদিন বার্সার সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করে। তাতে প্রথমার্ধে কোনো গোলের দেখা পায় না কেউ। গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধেই হয় পাঁচ-পাঁচটি গোল। তার তিনটি করে বার্সা। ৩ পেনাল্টি থেকে দুটি করে লেভান্তে। একটি মিস করে।

    ঘরের মাঠে লেভান্তে ৫০ মিনিটে প্রথম পেনাল্টি পায়। এসময় দানি আলভেস বক্সের মধ্যে লেভান্তের সনকে ফাউল করলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে হোসে লুইস মোরালেস গোল করে এগিয়ে নেন দলকে।

    ৫৬ মিনিটে আবারও পেনাল্টি পায় লেভান্তে। এসময় বার্সার এরিক গার্সিয়া বক্সের মধ্যে হ্যান্ডবল করলে পেনাল্টির সংকেত দেন রেফারি। কিক নিতে আসেন রজার মারতি। কিন্তু তার নেওয়া শট রুখে দেন বার্সার গোলরক্ষক মার্ক আন্দ্রে টার স্টেগান।

    ৫৯ মিনিটে সমতা ফেরায় বার্সা। এ সময় ওসমানে দেম্বেলের ক্রসে হেড দিয়ে গোল করেন পিয়েরে এমরিক আউবেমেয়াং। ৬৩ মিনিটে পেদ্রি এগিয়ে নেন কাতালানদের। তাকে গোলে সহায়তা করেন গাভি।

    ৮৩ মিনিটে আবারও পেনাল্টি পায় লেভান্তে। এ সময় ক্লেমেন্ট লেংলেট বক্সের মধ্যে ফাউল করেন লেভান্তের দানি গোমেজকে। রেফারি পেনাল্টির নির্দেশ দেন। পেনাল্টি থেকে গঞ্জালো মেলেরো গোল করে সমতা ফেরান। এই সমতা নিয়ে শেষ হয় নির্ধারিত ৯০ মিনিটের খেলা।

    যোগ করা সময়ে (৯০+২) জর্ডি আলবার ক্রসে লুক ডি ইয়াং হেড নিয়ে বল জালে জড়িয়ে উল্লাসে ভাসান বার্সা শিবিরকে। শেষ মুহূর্তের গোলে শেষ পর্যন্ত ৩-২ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে তারা। যা লিগে জাভির শিষ্যদের টানা সপ্তম জয়।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর