১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    দাওয়াত না পেয়ে শিক্ষককে লাথি,কলেজ শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

    শরীয়তপুরে ছাত্রলীগের সভাপতিকে দাওয়াত না দেওয়ায় শিক্ষককে লাথি মারার অভিযোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারি কলেজ শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

    বৃহস্পতিবার (৩১ মার্চ) সকালে শরীয়তপুর জেলা ছাত্রলীগের আহ্বায়ক মো. মহসিন মাদবর ও যুগ্ম আহ্বায়ক রাশেদ উজ্জামান রাশেদের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি প্রকাশ করা হয়।

    বুধবার (৩০ মার্চ) বিকেলে ওই কলেজের ৩০২ নম্বর রুমে এ ঘটনা ঘটে। মারধরের শিকার শিক্ষকের নাম বিএম সোহেল। তিনি বাংলা বিভাগের প্রভাষক। অভিযুক্ত ছাত্রলীগ নেতার নাম সোহাগ ব্যাপারী। তিনি ওই কলেজের কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি।

    কলেজের শিক্ষকদের কাছ থেকে জানা যায়, বুধবার কলেজের বাংলা বিভাগের স্নাতক সম্মান (অনার্স) চতুর্থ বর্ষের মৌখিক পরীক্ষা নেওয়া হয়। মৌখিক পরীক্ষা নিতে জাতীয় বিশ্ব বিদ্যালয়ের দুজন বিশেষজ্ঞ ও একটি সরকারি কলেজের অধ্যক্ষ উপস্থিত ছিলেন। মৌখিক পরীক্ষা শেষে কলেজের বাংলা বিভাগের পক্ষ থেকে তাদের খাবারের আয়োজন করা হয় ও শুভেচ্ছা জানানো হয়।

    এই আয়োজনে ছাত্রলীগের নেতাদের দাওয়াত দেওয়া হয়নি। কেন ছাত্রলীগ নেতাদের দাওয়াত দেওয়া হয়নি তা জানতে কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি সোহাগ ব্যাপারী ও সাধারণ সম্পাদক রাশেল জমাদ্দার কয়েকজন ছাত্রলীগ কর্মীকে নিয়ে বিকেল ৪টার দিকে বাংলা বিভাগে আসেন। সেখানে তারা বিভাগের প্রভাষক বিএম সোহেলকে এ বিষয়ে জবাবদিহি করতে বলেন। তিনি তখন একটি অনলাইন প্রশিক্ষণে ব্যস্ত ছিলেন। বিষয়টি নিয়ে বিভাগীয় প্রধানের সঙ্গে কথা বলার পরামর্শ দেন ছাত্রলীগ নেতাদের। তখন সোহাগ ব্যাপারী বিএম সোহেলকে লাথি ও কিল ঘুষি মারেন। অন্য শিক্ষকরা এসে বিএম সোহেলকে উদ্ধার করেন।

    সোহাগ ব্যাপারী অভিযোগের বিষয়ে বলেন, শিক্ষককে লাথি, কিল, ঘুষি মারার অভিযোগ সত্যি নয়। আমি কোনো রাজনৈতিক ষড়যন্ত্রের শিকার হতে পারি।শরীয়তপুর জেলা ছাত্রলীগের আহ্বায়ক মো. মহসিন মাদবর বলেন, কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি সোহাগ ব্যাপারীর বিরুদ্ধে এক শিক্ষককে লাঞ্ছিত করার অভিযোগ পাওয়া গেছে। তাই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারি কলেজ (শরীয়তপুর) শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

    প্রভাষক বিএম সোহেল বলেন, ছাত্রলীগের সভাপতি সোহাগ ব্যাপারী ২০-২৫ জন কর্মী নিয়ে বাংলা বিভাগে আসে। আমাদের বলে, খাওয়া-দাওয়ার অনুষ্ঠানে তাদেরকে কেন দাওয়াত দেইনি। এ নিয়ে আমার সঙ্গে বাগবিতণ্ডা হয়। এক পর্যায়ে সোহাগ আমার বিভাগীয় প্রধান মো. ওয়ারেসুল আজমের সামনে আমাকে লাথি ও কিল ঘুষি মারে। ঘটনার আকস্মিকতায় আমি কিংকর্তব্যবিমূঢ় হয়ে পড়ি। বিষয়টি আমি অধ্যক্ষ স্যারকে ও শিক্ষক পরিষদের নেতাদের জানিয়েছি। তারা যে সিদ্ধান্ত দেবেন তাই মেনে নেবো।

    কলেজের অধ্যক্ষ হারুন অর রশিদ বলেন, ছাত্রলীগের যে নেতার বিরুদ্ধে শিক্ষককে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে সে আমাদের কলেজের শিক্ষার্থী না। তাই তাকে বহিষ্কারও করতে পারছি না। রাতে শিক্ষক পরিষদের সভায় সিদ্ধান্ত হয়েছে তার বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

    এ বিষয়ে শরীয়তপুর জেলা ছাত্রলীগের আহ্বায়ক মহসিন মাদবর বলেন, ‘কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি সোহাগের বিরুদ্ধে এক শিক্ষকের সঙ্গে অসদাচরণের অভিযোগের কথা শুনেছি। ছাত্রলীগ অন্যায়কে প্রশ্রয় দেয় না।

    ছাত্র না হয়েও তিনি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি কিভাবে নির্বাচিত হলেন এমন প্রশ্নের জবাবে তিনি জানান, যেহেতু কলেজের অধ্যক্ষ বলেছেন সোহাগ ওই কলেজের শিক্ষার্থী নয়, তাই কিভাবে তিনি কমিটিতে ঢুকেছেন সেটি এখন ভাববার বিষয়। হয়তো তখন যাচাই-বাছাই করা হয়নি বা তিনি তথ্য গোপন করেছেন।

    এমন ঘটনায় ছাত্রলীগ বিব্রত। আমরা শোনামাত্র সভা করে ওই কমিটি বিলুপ্ত করেছি। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা কলেজ কর্তৃপক্ষ নিতে পারেন।

    পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তার হোসেন বলেন, ‘কলেজ কর্তৃপক্ষের সঙ্গে সংসদ সদস্য মহোদয়ের দীর্ঘ সময় আলোচনা হয়েছে। এরপর কমিটি বিলুপ্ত করা হয়েছে বলে আমি জেনেছি। শিক্ষকরা থানায় কোনো লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেয়া হবে।’

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর