১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
২৫শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

    সর্বশেষ খবর

    জাপানের কাছে রাশিয়ার যুদ্ধ জাহাজ শনাক্ত

    জাপানের উত্তর-পূর্বাঞ্চলের  একটি প্রণালী দিয়ে রাশিয়ার চারটি যুদ্ধজাহাজকে যাত্রা করতে দেখা গেছে বলে জানিয়েছে জাপানের প্রতিরক্ষা মন্ত্রণালয়। দেশটির ধরণা সামরিক সরঞ্জাম ও সেনাদের নিয়ে ওই জাহাজগুলো ইউক্রেনের উদ্দেশ্যে গেছে।

    চারটি রাশিয়ান ট্যাঙ্ক অবতরণকারী জাহাজ জাপানের প্রধান দ্বীপ হোনশু এবং এর উত্তরের প্রধান দ্বীপ হোক্কাইডোর মধ্যবর্তী সুগারু প্রণালী দিয়ে প্রশান্ত মহাসাগর থেকে জাপান সাগরে প্রবেশ করে বলে জানা গেছে।

    বৃহস্পতিবার (১৭ মার্চ) বিভিন্ন গণমাধ্যম একথা প্রকাশ করেছে।

    জাপানের মেরিটাইম সেলফ-ডিফেন্স ফোর্স মঙ্গলবার রাত ৮টার দিকে শিরিয়াজাকি ও আওমোরি এলাকার প্রায় ৭০ কিলোমিটার পূর্ব-উত্তরপূর্বে দুটি রাশিয়ান ট্যাঙ্ক অবতরণকারী জাহাজ দেখতে পায়। এরপর বুধবার তারা সকাল ৭টার দিকে শিরিয়াজাকি থেকে প্রায় ২২০ কিলোমিটার পূর্ব-উত্তরপূর্বে আরো দুটি রাশিয়ার যুদ্ধ জাহাজ শনাক্ত করে। এরপর চারটি জাহাজ রাশিয়ার পূর্বাঞ্চলীয় শহর ভ্লাদিভোস্টক থেকে প্রায় ৭০০ কিলোমিটার পূর্বে সুগারু প্রণালীতে প্রবেশ করে।

    জাপানের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের প্রকাশিত ছবিগুলোতে দেখা যায়, যুদ্ধ জাহাজগুলোর ডেকে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে রয়েছে বেশকিছু সামরিক যান।

    জাহাজগুলো ইউক্রেনের দিকে যাচ্ছে কিনা রয়টার্সের করা এমন এক প্রশ্নের জবাবে জাপানের প্রতিরক্ষা মন্ত্রীর এক মুখপাত্র জানান, ‘আমারা তেমনটাই ধারণা করছি।’

    সূত্র: বিবিসি, রয়টার্স

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর