১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

    সর্বশেষ খবর

    রোনালদো-মাগুইরদের বিদায়

    মঙ্গলবার দিবাগত রাতে উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে অ্যাটলেটিকো মাদ্রিদের মুখোমুখি হয় ম্যানচেস্টার ইউনাইটেড। অ্যাটলেটিকোর মাঠে গেল মাসে গোল পেলেও ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে জালের নাগাল পায়নি ইংলিশ ক্লাবটি। তাদের ১-০ গোলে হারিয়ে (দুই লেগ মিলিয়ে ২-১) কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে স্প্যানিশ ক্লাব অ্যাটলেটিকো।

    এর মধ্য দিয়ে টানা পঞ্চম বছরের মতো শিরোপাহীন থাকার মঞ্চ তৈরি হয়ে গেল রেড ডেভিলসদের জন্য। চ্যাম্পিয়নস লিগের আগে এফএ কাপ থেকেও বিদায় নেয় রাফল রাংনিকের শিষ্যরা।

    টটেনহ্যামের বিপক্ষে শনিবার যে দল নিয়ে জয় পেয়েছিল ম্যানইউ সেই দলে তিনটি পরিবর্তন এনে মঙ্গলবার অ্যাটলেটিকোর মুখোমুখি হয়েছিল তারা। এদিন ব্রুনো ফার্নান্দেস শুরুর একাদশে আসেন পল পগবার পরিবর্তে। আর মাকার্স রাশফোর্ডকে বেঞ্চে বসিয়ে রাখা হয়।

    প্রথম লেগে অ্যাটলেটিকোর মাঠে গোল পাওয়া ম্যানইউর তরুণ তুর্কি অ্যান্থনি এলাঙ্গা ১৫ মিনিটে গোলের সুযোগ পেয়েছিলেন। কিন্তু তার নেওয়া শট ফিরিয়ে দেন অ্যাটলেটিকোর গোলরক্ষক জান ওবলাক। এরপর অ্যাটলেটিকোর জোয়াও ফেলিক্স ৩৪ মিনিটে ম্যানইউর ফাঁকা পোস্টে বল জড়িয়েছিলেন। কিন্তু তাকে গোলে সহায়তা করা মার্কাস লরেন্তো অফসাইড হওয়ায় গোলটি বাতিল হয়।

    তবে ৪১ মিনিটে ঠিকই লিড নেয় তারা। এ সময় বক্সের মধ্য থেকে ক্রসে বামদিকে বল বাড়িয়ে দেন আঁতোয়ান গ্রিজমান। সেটাতে লাফিয়ে উঠে হেড নেন রক্ষণভাগের খেলোয়াড় রেনান লোদি। বল কাছের পোস্ট দিয়ে জালে জড়ায়। দ্বিতীয়ার্ধে ম্যানইউ গোল শোধে মরিয়া হয়ে চেষ্টা করে। কিন্তু জালের নাগাল পায়নি। তাতে ঘরের মাঠে ১-০ গোলে হেরে বিদায় নেয় তারা।

     

    এদিকে অপর ম্যাচে আয়াক্স আমস্টারডামকে ১-০ গোলে (দুই লেগ মিলিয়ে ৩-২) হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে পর্তুগালের ক্লাব বেনফিকা। ম্যাচের ৭৭ মিনিটে হেডে জয়সূচক একমাত্র গোলটি করেন ডারইউন নুনেজ।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর