২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
২৬শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    আশুলিয়ায় জুতা কারখানায় ভয়াবহ আগুন, তিনজনের মরদেহ উদ্ধার (ভিডিওসহ)

    আশুলিয়ায় জুতার কারখানায় আগুন লাগার ঘটনায় তিন জনের মরদেহ উদ্ধার করেছে  ফায়ার সার্ভিস। এদের মধ্যে দুজন নারী ও একজন পুরুষ রয়েছেন। তবে তাদের পরিচয় পাওয়া যায়নি।

    বুধবার (২৩ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৫টার দিকে আশুলিয়ার বৈদ্য মল্লির বেপারী মার্কেট এলাকার ইউনি ওয়ার্ল্ড ফুটওয়্যার লিমিটেড-২ একটি টিনশেড জুতা তৈরি কারখানায় এই আগুন লাগার ঘটনা ঘটে।

    ফায়ার সার্ভিসের মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজাহান শিকদার বলেন, প্রাথমিকভাবে নিহত শ্রমিকদের পরিচয় জানা যায়নি। দগ্ধদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

     

    ফায়ার সার্ভিস জানায়, বিকেলে ডিইপিজেড ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে সাভার ফায়ার সার্ভিসের তিনটি ও জোন কমান্ডারের একটি ইউনিট যোগ দেয়। সাতটি ইউনিটের আধাঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

    ঢাকা রফতানি প্রক্রিয়াকরণ অঞ্চল (ডিইপিজেড) ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জহিরুল ইসলাম বলেন, প্রাথমিকভাবে আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতি সম্পর্কে জানা যায়নি।

    ফায়ার সার্ভিস জানায়, অগ্নিকাণ্ডের খবর পেয়ে ডিইপিজেড ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। আগুনের তীব্রতা বেশি হওয়ায় সাভার ফায়ার সার্ভিসের তিনটি ও জোন কমান্ডারের একটি ইউনিটসহ মোট সাতটি ইউনিট কাজ করে। প্রায় ৪০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে ততক্ষণে দগ্ধ হয়ে তিন শ্রমিকের মৃত্যু হয়।

    ফায়ার সার্ভিসের মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাজাহান সিকদার তিন শ্রমিকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

    তিনি জানান, মরদেহগুলো উদ্ধার করা হয়েছে। তাদের পরিচয় শনাক্তের চেষ্টা চলছে।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর