১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    বিশ্বকাপে রেকর্ড সংখ্যক নারী অফিসিয়াল,  বাংলাদেশি সৈকত

    আর কয়েক সপ্তাহ নারীদের ওয়ানডে বিশ্বকাপ শুরু হতে  বাকি। আগামী ৪ মার্চ থেকে ৩ এপ্রিল নিউ জিল্যান্ডের ছয়টি ভেন্যুতে হবে এই মহাযজ্ঞ। মঙ্গলবার এই প্রতিযোগিতার লিগ পর্বের জন্য ১৫ জনের ম্যাচ অফিসিয়ালদের দল ঘোষণা করেছে আইসিসি, যার মধ্যে একমাত্র বাংলাদেশি শরফুদ্দৌলা ইবনে শহীদ, যিনি সৈকত নামেই বেশি পরিচিত।

    এই দলে ৮ জন নারী ম্যাচ অফিসিয়াল। এদের মধ্যে দুজন ম্যাচ রেফারি- দক্ষিণ আফ্রিকার শ্যান্ড্রে ফ্রিটজ ও ভারতের জি. এস. লক্ষ্মী। অন্য ম্যাচ রেফারি হলেন নিউ জিল্যান্ডের গ্যারি ব্যাক্সটার।

    বাংলাদেশের শরফুদ্দৌলা চার বছর আগে ২০১৭ সালে অনুষ্ঠিত নারী ওয়ানডে বিশ্বকাপেও ছিলেন। ওয়েস্ট ইন্ডিজ ও স্বাগতিক নিউ জিল্যান্ডের প্রথম ম্যাচেই অনফিল্ড আম্পায়ার থাকবেন তিনি। এই ম্যাচেই ফ্রিটজের সঙ্গে তার স্বদেশী নারী আম্পায়ার লরেন আগেনব্যাগের অভিষেক হচ্ছে ওয়ানডেতে। ফোর্থ আম্পায়ার থাকবেন আরেক নারী সু রেডফার্ন।

    আগেনব্যাগ, লক্ষ্মী, ফ্রিটজ ও রেডফার্নের সঙ্গে নারী ম্যাচ অফিসিয়াল হিসেবে অন্তর্ভুক্ত অন্যরা হলেন আম্পায়ার কিম কটন, ক্লেয়ার পোলোসাক, এলোইসে শেরিডান ও জ্যাকেলিন উইলিয়ামস।

    রাউন্ড রবিন পর্বের পর সেমিফাইনালের ম্যাচ অফিসিয়ালদের নাম ঘোষণা হবে, তারপর ফাইনাল।

    ম্যাচ রেফারি: গ্যারি ব্যাক্সটার, জি. এস. লক্ষ্মী, শ্যানড্রে ফ্রিটজ।

    আম্পায়ার: লরেন আগেনব্যাগ, কিম কটন, আহমেদ শাহ পাকতিন, রুচিরা পাল্লিয়াগুরুগে, ক্লেয়ার পোলোসাক, সুজান্নে রেডফার্ন, ল্যাংটন রুজেরে, শরফুদ্দৌলা ইবনে শহীদ, এলোইসে শেরিডান, আলেক্সান্ডার হোয়ার্ফ, জ্যাকেলিন উইলিয়ামস, পল উইলসন।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর