১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    গণঅধিকার পরিষদের প্রচার  সম্পাদক হলেন শহীদুল ইসলাম

    ভিপি নুরুলহক নুর ও রাঁশেদ খানের নেতৃত্বাধীন  গণঅধিকার পরিষদের ১৬৩ সদস্যের আংশিক কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে।

    রোববার (২৪ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। ঘোষিত কমিটিতে পটুয়াখালী সদরের সন্তান মোঃ শহীদুল ইসলাম প্রচার ও প্রকাশনা সম্পাদক হয়েছেন। এর আগে তিনি দলটির আহব্বায়ক কমিটির সহ- দপ্তর সমন্বয়কের দায়িত্ব পালন করেন। শহীদুল ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী।

    গত ১০ জুলাই কাউন্সিলের মাধ্যমে সভাপতি নুরুল হক নুর, সাধারণ সম্পাদক মুহাম্মদ রাশেদ খান নির্বাচিত হন।

    ঘোষিত আংশিক কমিটিতে সহ-সভাপতি করা হয় ১৭ জন, যুগ্ম সাধারণ সম্পাদক করা হয় ১৩ জন, সাংগঠনিক ১০ বিভাগে ১০ জনকে সাংগঠনিক সম্পাদক করা হয়। সম্পাদক করা হয় ৩৪ জন, সহ-সম্পাদক ৬৮ জন, সদস্য করা হয় ১৯ জনকে।

    সহ-সভাপতি হিসেবে আছেন নাজমুস সাকিব, অ্যাডভোকেট বিপ্লব কুমার পোদ্দার, মো: সোহরাব হোসেন, আব্দুর রহমান, জাফর মাহমুদ, মো: নিজাম উদ্দিন, ইঞ্জিনিয়ার কবীর হোসেন, শফিকুল ইসলাম, ওয়াহেদুর রহমান মিল্কি, মীর শাহাজাহান আলী, মো: আফজাল হোসেন, মোহাম্মদ জাহিদুর রহমান, ডা. সাজ্জাদ হোসেন, মো: মাজেদুল ইসলাম, রাফিয়া সুলতানা, প্রিন্সিপাল এম এ মালেক, অ্যাডভোকেট গোলাম সরওয়ার খান জুয়েল।

    যুগ্ম সাধারণ সম্পাদক আছেন হাসান আল মামুন, মাহফুজুর রহমান খান, মো: মশিউর রহমান, অ্যাডভোকেট তৌফিক শাহরিয়ার, মো: রবিউল হাসান, জিলু খান, ঝুনু রঞ্জন দাস, মুহাম্মদ তুহিন ফারাবী, মো: শাখাওয়াত হোসেন (রাতুল), আনিসুর রহমান মুন্না, কামরুন নাহার ডলি, এস এম সাফায়েত হোসাইন, জামান আহমেদ সিদ্দিকী।

    সাংগঠনিক সম্পাদক আছেন মো: তোফাজ্জল হোসেন (ঢাকা), মো: সুমন কবির (রাজশাহী), মাসুদ মোন্নাফ (রংপুর), বায়েজিদ হোসেন সাহেদ (ফরিদপুর), রফিকুল ইসলাম রাসেল (বরিশাল), আশিক ইকবাল (খুলনা), আব্দুল্লাহ আল মামুন সুজন (সিলেট), মো: ইকবাল হোসাইন (ময়মনসিংহ), ইঞ্জিনিয়ার মুরাদ (কুমিল্লা), লোকমান হোসেন (চট্টগ্রাম)।

    দফতর সম্পাদক – শাকিল উজ্জামান,

    সহ-দফতর সম্পাদক – ইব্রাহিম খোকন, আকন্দ মোহাম্মদ উজ্জ্বল। অর্থ সম্পাদক- শহিদুল ইসলাম ফাহিম, সহ-অর্থ সম্পাদক – শেখ লতিফ উদ্দিন, নুরুল আমিন। গণমাধ্যম ও সম্প্রচার সম্পাদক-আবু হানিফ, সহ-গণমাধ্যম ও সম্প্রচার সম্পাদক – এস এস আহমেদ, এনায়েত হাসিব।

    প্রচার ও প্রকাশনা সম্পাদক – মো: শহিদুল ইসলাম, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক – সোহাগ হোসাইন, সাইফুদ্দিন সুমন। আইন সম্পাদক – অ্যাডভোকেট শেখ শওকত হোসে

    সহ-আইন সম্পাদক – অ্যাডভোকেট সাজেদুল ইসলাম রুবেল, অ্যাডভোকেট হাবিবুর রহমান।

    মানবাধিকার সম্পাদক – অ্যাডভোকেট খালিদ হাসান, সহ-মানবাধিকার সম্পাদক – ফাতেমা তুজ জোহরা রেসা, মুনতাসির মাহমুদ। শিক্ষা সম্পাদক – অ্যাডভোকেট ড. শোয়েব মাহমুদ, সহ-শিক্ষা সম্পাদক – জাহেদুর রহমান, প্রভাষক শাখাওয়াত হোসেন।

    রাজনৈতিক প্রশিক্ষণ-বিষয়ক সম্পাদক – শামসুল আলম, সহ-রাজনৈতিক প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক – খন্দকার সাইদুজ্জামান সুমন, ইঞ্জিনিয়ার এস এম এ মাহমুদ।

    নারী বিষয়ক সম্পাদক – নুসরাত জাহান কেয়া,

    সহ-নারী বিষয়ক সম্পাদক – জাহানারা ইসলাম, মীর দিলরুবা সুলতানা। পরিকল্পনা ও টেকসই উন্নয়ন সম্পাদক – ফিরোজ আলম মাসুদ,

    সহ-পরিকল্পনা ও টেকসই উন্নয়ন সম্পাদক – সালেহ উদ্দিন আহমেদ, মো: রবিউল আযম।

    কর্মসূচি ও নিরাপত্তা বিষয়ক সম্পাদক – ওমর ফারুক সন্দীপ, সহ-কর্মসূচি ও নিরাপত্তা বিষয়ক সম্পাদক – আহসান হাবিব, আলাউদ্দিন আজাদ। বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক – মো: হায়দার হোসেন, সহ-বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি সম্পাদক – তাওহীদুল ইসলাম তুহিন, আবুল কালাম আজাদ।

    তথ্য ও গবেষণা সম্পাদক – মো: নাজমুল হুদা,

    সহ-তথ্য ও গবেষণা সম্পাদক – জহিরুল ইসলাম, আশফাকুর রহমান শাওন।

    পরিবেশ ও জলবায়ু বিষয়ক সম্পাদক – ইঞ্জিনিয়ার জাহিদুল আলম, সহ-পরিবেশ ও জলবায়ু বিষয়ক সম্পাদক, -ইঞ্জিনিয়ার আবিদ হাসান, মোহাম্মদ দুলাল।

    কৃষি ও নিরাপদ খাদ্য বিষয়ক সম্পাদক – ফয়েজ উল্লাহ, সহ-কৃষি ও নিরাপদ খাদ্য বিষয়ক সম্পাদক – কাজী ইউসুফ, মো: নুরনবী সরকার। ধর্মীয় সম্প্রীতি ও মানবিক মর্যাদা বিষয়ক সম্পাদক – মো: মোবারক হোসেন সরকার, সহ-ধর্মীয় সম্প্রীতি ও মানবিক মর্যাদা বিষয়ক সম্পাদক – হাফেজ মাজহারুল ইসলাম, নিখিল মণ্ডল। স্বাস্থ্য সম্পাদক-মো: বেলাল হোসেন,সহ-স্বাস্থ্য সম্পাদক – মো: রবিউল ইসলাম, মো: সাইফুল ইসলাম।

    মুক্তিযুদ্ধ ও জাতীয় স্বার্থ বিষয়ক সম্পাদক – বীর মুক্তিযোদ্ধা আক্তারুজ্জামান দেলু, সহ-মুক্তিযুদ্ধ ও জাতীয় স্বার্থ বিষয়ক সম্পাদক নেয়ামত উল্লাহ, মো: ইমদাদুল হক, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সম্পাদক – মাহফুজুর রহমান মাহফুজ, সহ-প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সম্পাদক – মনজুরুল ইসলাম, মো: আরিফুল ইসলাম, পেশাজীবী বিষয়ক সম্পাদক – রিজওয়ানুল হাসান

    সহ-পেশাজীবি বিষয়ক সম্পাদক – অ্যাডভোকেট আমিনুল ইসলাম, সার্জেন্ট সোলায়মান চৌধুরী।

    যুব ও ক্রীড়া সম্পাদক – ইলিয়াস মিয়া,

    সহ-যুব ও ক্রীড়া সম্পাদক – আসাদুজ্জামান নূর, তাওহীদ হাসান। ছাত্র বিষয়ক সম্পাদক – রাসেল হোসেন, সহ-ছাত্র বিষয়ক সম্পাদক – সোহেল মৃধা, ইঞ্জিনিয়ার মো: আয়নুল হক।

    শ্রম ও কর্মসংস্থান সম্পাদক – মো: আরিফ হোসেন, সহ-শ্রম ও কর্মসংস্থান সম্পাদক – সোহেল রানা সম্পদ, ইঞ্জিনিয়ার আলী আশরাফ।

    দুর্যোগ ব্যবস্থাপনা ও সামাজিক নিরাপত্তা সম্পাদক – ফিরোজ আহমেদ শিশির, সহ-দুর্যোগ ব্যবস্থাপনা ও সামাজিক নিরাপত্তা সহ-সম্পাদক – হেলেনা আক্তার, আবুল মনসুর সাজু চৌধুরী। সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক – বাশার বাবু, সহ-সাহিত্য ও সংস্কৃতি – জিএম জাহিদুল ইসলাম, আলমগীর হোসেন।

    স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক – বরকত আলী, সহ-স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক – মো: খোরশেদ আলম, অ্যাডভোকেট হারুনুর রশিদ

    শিল্প বাণিজ্য ও বৈদেশিক বিনিয়োগ সম্পাদক – নাসির উদ্দীন, সহ-শিল্প বাণিজ্য ও বৈদেশিক বিনিয়োগ সম্পাদক – মোকাম্মেল হোসেন, ইব্রাহিম হোসেন। নিরাপদ সড়ক ও যোগাযোগ ব্যবস্থাপনা সম্পাদক – মিনা আল আমিন, সহ-নিরাপদ সড়ক ও যোগাযোগ ব্যবস্থাপনা সম্পাদক – মো: আমির হোসেন, মো: ফরহাদ মিয়া।

    দুর্নীতি ও মাদক নিয়ন্ত্রণ বিষয়ক সম্পাদক – মোস্তাফিজুর রহমান, সহ-দুর্নীতি ও মাদক নিয়ন্ত্রণ বিষয়ক সম্পাদক – রনি খন্দকার, নুরে আলম মোল্লা। বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ বিষয়ক সম্পাদক – মো: সাদ্দাম হোসেন,

    সহ-বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ বিষয়ক সম্পাদক – মো: মোখলেছুর রহমান সামীম, মো: রশিদুল ইসলাম।

    বেসামরিক বিমান ও পর্যটন সম্পাদক – সাইদুল ইসলাম, সহ-বেসামরিক বিমান ও পর্যটন সম্পাদক – আজিজ কাজল, হাসিবুল ইসলাম হাসিব। ভূমি, গৃহায়ন ও পুনর্বাসন সম্পাদক – আবুল খায়ের শান্ত, সহ-ভূমি, গৃহায়ন ও পুনর্বাসন সম্পাদক – শফিকুল ইসলাম মোল্লা, এ বি এম আশিকুর রহমান। মৎস্য ও প্রাণিসম্পদ বিষয়ক সম্পাদক – আশরাফুল ইসলাম তপু,

    সহ-মৎস্য ও প্রাণিসম্পদ বিষয়ক সম্পাদক – নিজাম উদ্দিন নোবেল, এনায়েত হোসেন।

    পার্বত্য চট্টগ্রাম ও নৃগোষ্ঠী স্বার্থ বিষয়ক সম্পাদক – মোহাম্মদ তৌহিদুল ইসলাম,

    সহ-পার্বত্য চট্টগ্রাম ও নৃগোষ্ঠী স্বার্থবিষয়ক সম্পাদক – ইঞ্জিনিয়ার নিজাম উদ্দিন আকাশ, প্রাইম কাদের।

    সদস্য হিসেবে আছেন আফরোজা সুলতানা মৌ, মনির চৌধুরী, আনোয়ার হোসেন, কে এম ফরিদ, নাজমুল হাসান মজুমদার, শফিকুল ইসলাম, সাব্বির আহমেদ খোকন, মনির হাওলাদার, মনিরুল মওলা, ইঞ্জিনিয়ার নিজাম উদ্দিন, আমিনুল ইসলাম মাসুদ, মো: কামাল হোসেন, মাহফুজ হোসাইন, হাসান রাকিব, ছামির ফরাজী, আব্দুস সালাম, আবুল বাশার মিল্টন, এইচ এম আব্বাস আলী, মনিরুজ্জামান মনির হাওলাদার। সংবাদ বিজ্ঞাপ্তি

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর