৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
৪ঠা শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    দুবাই কনসুলেট এ জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রম শুরু

    মোঃ. ফখরুদ্দীন মুন্না, দুবাই : বাংলাদেশ কনসুলেট দুবাইয়ে জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। এ সময় আলোচনা ও মতবিনিময় সভার আয়োজন করে দুবাই কনসুলেট। সভায় উপস্থিত ছিলেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশের নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবিব খান (অব.), বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত মান্যবর রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর, অনুষ্ঠানের সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন দুবাই বাংলাদেশ কনসুলেট এর কনসাল জেনারেল বিএম জামাল হোসেন, বিভিন্ন গণমাধ্যম কর্মী, কমিউনিটি নেতৃবৃন্দ ও স্থানীয় বসবাসরত প্রবাসীরা।

    এ সময় স্বাগত বক্তব্যে বিএম জামাল হোসেন বলেন, আজ দুবাই ও উত্তর আমিরাতের প্রবাসীদের স্মরণীয় দিন। দীর্ঘদিন যাবত আপনাদের অভিযোগ অনুযোগ শুনেছি, আজ তার অবসান হলো। প্রবাসে জাতীয় পরিচয় পত্র পাওয়া আমাদের দেশ উন্নয়নের একটি ধাপ। গত ১ মাসে ৮৩৮ টি রেজিস্ট্রেশন করেছি। এর মধ্যে ১০০ জনকে স্মার্ট কার্ড প্রদান করে এই কার্যক্রম উদ্বোধন করতে সক্ষম হয়েছি।
    তিনি আরো বলেন, উত্তর আমিরাতের ৬ টি স্টেটে দুবাই কনসুলেট সেবা প্রদান করে প্রবাসীদের দুয়ারে জাতীয় পরিচয় পত্র পৌঁছে দেয়ার চেষ্টা অব্যাহত আছে। এতে প্রবাসীদের কষ্ট লাগব হবে বলে আমি বিশ্বাস করি।

    বিশেষ অতিথি সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত মান্যবর রাষ্ট্রদূত মোঃ. আবু জাফর বলেন, প্রবাসে আজকের দিনটি “রেড লেটার ডে”, বিশেষ গুরুত্বপূর্ণ দিন। তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জন-নেত্রী শেখ হাসিনাকে বিশেষ কৃতজ্ঞতা জানান। রোহিঙ্গাদের বিষয়ে সক্রিয় থাকারও অনুরোধ করেন। তিনি বলেন, রোহিঙ্গারা যেন আমাদের দেশের নাগরিকত্ব না পান। আমরা তাদের মানবিক সহায়তা করছি, তার মানে এই নয় যে, তাদেরকে আমাদের আইডি শেয়ার করতে হবে। অতএব সবাই সতর্ক থাকবেন। পোস্টাল ব্যালটের মাধ্যমে জাতীয় নির্বাচনে প্রবাসীরা ভোট দেয়ার সুযোগ পেতে পারেন এমন আশ্বাসও দেন রাষ্ট্রদূত।

    স্মার্ট কার্ড উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবিব খান (অব.) বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জন-নেত্রী শেখ হাসিনা প্রবাসীদের দেয়া প্রতিশ্রুতির বাস্তবায়ন হলো আজ। বিশেষ করে আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ. আবু জাফর এবং কনসাল জেনারেল বিএম জামাল হোসেনের ঐকান্তিক চেষ্টায় আজ নির্বাচন কমিশন সফল হয়েছে। প্রতিশ্রুতি অনুযায়ী সময় মতো প্রবাসীদের হাতে জাতীয় পরিচয় পত্র তুলে দিতে সক্ষম হয়েছি। সবার কাছে আমরা কৃতজ্ঞ।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর