৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    মেসির হ্যাটট্রিকে আর্জেন্টিনার জয়, গড়লেন নতুন রেকর্ডও

    আলোচিত ডেস্ক : আগেই ধারনা ছিলো বড় ব্যবধানে জয় পাবে আর্জেন্টিনা। হলেও তাই আন্তর্জাতিক প্রীতি ম্যাচে কুরাসাওর বিপক্ষে ৭-০ গোলে জয় পেয়েছে মেসির আর্জেন্টিনা। এ  ম্যাচে  হ্যাটট্রিক গোলের মধ্য দিয়ে আন্তর্জাতিক ফুটবলে ১০০ গোলের কীর্তি গড়েছেন লিওনেল মেসি।

    ঘরের মাঠ স্তাদিও এল মনুমেন্টালে বলার অপেক্ষা রাখেনা যে শুরু থেকে একক আধিপত্য বিস্তার করতে থাকে  আর্জেন্টিনা। ম্যাচের ২০ মিনিটে মেসির গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। নিকোলাস গঞ্জালেস এর ৩ মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করেন। ৩৩তম মিনিটে বিশ্বজয়ি মেসি নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোলটি করেন।  ৩৫তম মিনিটে গোল করেন কাতার বিশ্বকাপে সেরা উদীয়মান খেলোয়াড় নির্বাচিত হওয়া এনজো ফার্নান্দেজ। আর ৩৭তম মিনিটে গোল করে হ্যাটট্রিক পূরণ করে ফেলেন আর্জেন্টাইন দলপতি।

    বিরতির পর আরো দুটি গোল পায় আর্জেন্টিনা। ৭৮তম মিনিটে পেনাল্টি থেকে গোল করেন আনহেল দি মারিয়া। আর ম্যাচ শেষ হওয়ার আগমুহূর্তে দলের ৭ নম্বর ও শেষ গোলটি করেন নাহুয়েল মন্টিয়েল।

    প্রথম গোলটির মধ্যে দিয়েই আর্জেন্টিনার জার্সিতে গোলের সেঞ্চুরি পূরণ হয় মেসির। আরো একটি মাইলফলক অর্জন করলেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। ল্যাতিন আমেরিকার প্রথম ফুটবলার হিসেবে আন্তর্জাতিক ফুটবলে ১০০ গোল করার কীর্তি স্থাপন করলেন লিও।

    আর্জেন্টিনার জার্সিতে ১৭৪ ম্যাচে মেসির গোলসংখ্যা এখন ১০২টি। মেসির আগে ১০০ গোলের কীর্তি গড়েছেন মাত্র দুজন ফুটবলার। ইরানের আলী দাই ১৯৯৩ থেকে ২০০৬ সাল পর্যন্ত খেলে ১০৯ গোল করেছেন। অন্যদিকে মেসির চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদো পর্তুগালের হয়ে ১৯৮ ম্যাচে করেছেন ১২২ গোল।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর