১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    স্মার্ট খেলোয়াড় তৈরির লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে – প্রধানমন্ত্রী

    স্মার্ট খেলোয়াড় তৈরির লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।রোববার শেখ কামাল দ্বিতীয় বাংলাদেশ যুব গেমস উদ্বোধনকালে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। রাজধানীর আর্মি স্টেডিয়ামে এ অনুষ্ঠানটির আয়োজন করা হয় ।

    খেলাধুলা যত বেশি হবে শিক্ষার্থীদের মেধা ও মনন তত উন্নত হবে। আর এজন্য আওয়ামী লীগ ক্ষমতায় এসে জোর দিয়েছে খেলাধুলার দিকে বলে জানালেন প্রধানমন্ত্রী ।

    শেখ হাসিনা বলেন, শেখ কামাল আবাহনী ক্রীড়াচক্র সে নিজেই গঠন করে এবং সেভাবেই যুব সমাজকে খেলাধুলায় প্রতি সম্পৃক্ত করার উদ্যোগ নিয়েছিল। সাংস্কৃতিক দিক দিয়ে সে অনেক উন্নত ছিল এবং উপস্থিত বিভিন্ন নাটকেও তার পারদর্শিতা ছিল।

    সরকারপ্রধান বলেন, আবাহনী ক্রীড়াচক্র প্রতিষ্ঠার মাধ্যমে কামাল যুব সমাজের জন্য আধুনিক ফুটবল খেলার প্রবর্তন করে । আমাদের শিশু-কিশোর যুব সমাজ সকলেই খেলার প্রতি যেন বেশি উৎসাহী হয় সেজন্য সে বিশেষ নজর দিয়েছিল।

    শেখ হাসিনা বলেন, বাংলাদেশকে আমরা এগিয়ে নিয়ে যাচ্ছি এবং ডিজিটাল বাংলাদেশ করেছি। আমাদের লক্ষ্য স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা। স্মার্ট বাংলাদেশে স্মার্ট খেলোয়াড় তৈরি হবে । সারা বিশ্বের যে কোনো প্রতিযোগিতায় অংশগ্রহণ করার যোগ্যতা অর্জন করবে  এ দেশের খেলোয়াররা।

    তিনি বলেন, খেলাধুলা আমাদের ছেলে-মেয়েদের মধ্যে যত বেশি ছড়িয়ে দিতে পারব, তত বেশি তাদের মনন ও মেধা বিকশিত হবে, স্বাস্থ্য আরও উন্নত হবে, মন উদার হবে, প্রতিযোগিতামূলক মনোভাব সৃষ্টি হবে। জীবনের প্রতিটি ক্ষেত্রে উৎকর্ষ সাধনে আরও বেশি অবদান রেখে আরও বেশি দক্ষতা যোগ্যতা অর্জন করতে পারবে।

    তিনি আরও বলেন, আমাদের প্রতিবন্ধী খেলোয়াড়রাও পিছিয়ে নেই। বিভিন্ন অলিম্পিকে তারা আমাদের জন্য স্বর্ণপদক অর্জন করে নিয়ে আসছেন। বাংলাদেশ ক্রীড়া ক্ষেত্রেও উৎকর্ষতা এবং উন্নত খেলোয়াড় সৃষ্টি করে আন্তর্জাতিক পর্যায়ে প্রতিযোগিতায় অংশ নিতে পারবে বিলে আশা প্রকাশ করেন সরকার প্রধান।

    মাহফুজা ২৬-২

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর