৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    সোনার দাম ভরিতে ১ হাজার ১৬৭ টাকা কমে প্রতি ভরির দাম হলো ৯১ হাজার ৯৬ টাকা

    বাংলাদেশ জুয়েলার্স সমিতি  সোনার দাম ভরিতে ১ হাজার ১৬৭ টাকা কমিয়ে নতুন দাম নির্ধারণ করেছে। ভালোমানের প্রতি ভরি সোনার দাম কমে হয়েছে ৯১ হাজার ৯৬ টাকা। আজ পর্যন্ত যা বিক্রি হয়েছে ৯২ হাজার ২৬২ টাকায়।

    রোববার  বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় এ তথ্য।

    সোমবার  থেকে সোনার নতুন দাম কার্যকর করা হবে বলে জানায় বাজুস।

    নতুন দাম অনুযায়ী, সোমবার থেকে ২২ ক্যারেট প্রতি ভরি সোনা ৯১ হাজার ৯৬ টাকা, ২১ ক্যারেট প্রতি ভরি সোনা ৮৭ হাজার ১৩ টাকা, ১৮ ক্যারেট প্রতি ভরি সোনা ৭৪ হাজার ৫৯১ টাকা বিক্রি হবে। আর সনাতন পদ্ধতির সোনার দাম ভরিতে ৬৯৮ টাকা কমিয়ে ৬২ হাজার ১৬৯ টাকা করা হয়েছে।

    সোনার দাম কমানো হলেও অপরিবর্তিত রাখা হয়েছে রূপার দাম। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের রূপার দাম প্রতি ভরি ১ হাজার ৭১৫ টাকা নির্ধারণ করা হয়। ২১ ক্যারেটের রূপার দাম ১ হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেটের রূপার দাম ১৪০০ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ১০৫০ টাকায় অপরিবর্তিত আছে।

    এর আগে  ৫ ফেব্রুয়ারি আরেক দফা সোনার দাম কমানো হয়। সে সময় সব থেকে ভালোমানের বা ২২ ক্যারেট প্রতি ভরি সোনার দাম ১ হাজার ১৬৭ টাকা কমিয়ে ৯২ হাজার ২৬২ টাকা করা হয়।

    এছাড়া ২১ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম ১ হাজার ১০৮ টাকা কমিয়ে ৮৮ হাজার ৬৩ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম ৯৯২ টাকা কমিয়ে ৭৫ হাজার ৪৬৬ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার দাম ভরিতে ৮১৬ টাকা কমিয়ে ৬২ হাজার ৮৬৭ টাকা করা হয়। আজ রোববার পর্যন্ত দেশের বাজারে এ দামেই সোনা বিক্রি হয়েছে।

    এ বছর প্রথমবার সোনার দাম বাড়ানো হয় ৮ জানুয়ারি। সে সময় সব থেকে ভালো মানের এক ভরি সোনার দাম ২ হাজার ৩৩৩ টাকা বাড়িয়ে ৯০ হাজার ৭৪৬ টাকা করা হয়।

    মাহফুজা ২৬-২

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর