১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে -আবহাওয়ার অধিদপ্তর

    কয়েকদিন ধরেই আকাশজুড়ে মেঘের আধিপত্য থাকায় বৃষ্টি হয়েছে ময়মনসিংহ ও নেত্রকোণায়। এরইমধ্যে আরও বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়ার অধিদপ্তর।

    অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে এমন তথ্য জানা যায় আবহাওয়ার পূর্বাভাসে । তবে কিশোরগঞ্জ এবং ব্রাহ্মণবাড়িয়া জেলাসহ ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু’এক জায়গায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

    সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে জানানো হয় পূর্বাভাসে।

    আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।  পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

    ভোরের দিকে দেশের নদী অববাহিকার কুয়াশা পড়তে পারে কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের ।

    সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯০ শতাংশ। আজ ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ৫৮ মিনিটে হবে।  আগামীকাল সূর্যোদয় ভোর ৬টা ২৫ মিনিটে।

    দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল গতকাল রাজশাহী, চুয়াডাঙ্গা ও কুমারখালীতে ৩৩.৫ ডিগ্রি সেলসিয়াস। আর আজকের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়াতে ১৬.৫ ডিগ্রি সেলসিয়াস।  ২৪ ঘণ্টায় ময়মনসিংহ ও নেত্রকোনায় মাঝারি বৃষ্টিপাত রেকর্ড করা হয়।

    মাহফুজা ২৩

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর