৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন আকস্মিক সফরে কিয়েভে পৌঁছেছেন

    মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন আকস্মিক সফরে ইউক্রেনের রাজধানী কিয়েভে পৌঁছেছেন । এই যুদ্ধের মধ্যে এটাই বাইডেনের প্রথম কিয়েভ সফর। প্রায় এক বছর ধরে ইউক্রেন রাশিয়ার মধ্যে যুদ্ধ চলছে। খবরটি জানায় বিবিসি।

    প্রতিবেশী পোল্যান্ডের প্রেসিডেন্ট আন্দ্রেজ দুদার সঙ্গে সাক্ষাতের পরই কিয়েভে  আকস্মিক সফরে গেলেন মার্কিন প্রেসিডেন্ট।

    সোমবার সকাল থেকেই ধারণা করা হচ্ছিল যে, রাজধানী কিয়েভে গুরুত্বপূর্ণ কোনো অতিথি আসবেন।ইউক্রেনের রাজনীতিবিদ লেসিয়া ভাসিলেনকো নিশ্চিত করেন যে, মার্কিন প্রেসিডেন্ট বাইডেন কিয়েভে পৌঁছেছেন।

    মার্কিন প্রেসিডেন্টের আগাম ঘোষণা ছাড়াই ইউক্রেনে আকস্মিক সফর ঘিরে কিয়েভে আইনশৃঙ্খলাবাহিনীর ব্যস্ততা ও তোড়জোড় দেখা যায় বলে জানায় বিবিসি।

    আইনশৃঙ্খলাবাহিনী কিয়েভের আশপাশের বিভিন্ন সড়কে যান চলাচল ব্যবস্থা বন্ধ করে দেয়ার কয়েক ঘণ্টা পর জো বাইডেন রাজধানীতে পৌঁছান।  সেখানে পৌঁছানোর পর ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে সাক্ষাৎ করেন তিনি।

    টেলিগ্রামে জো বাইডেনের সঙ্গে সাক্ষাতের একটি ছবি পোস্ট করেন জেলেনস্কি। এই ছবিতে তাকে মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে হাত মেলাতে দেখা যায়।

    ছবি শেয়ার করে ক্যাপশনে তিনি লিখেন, ‘কিয়েভে স্বাগত জোসেফ বাইডেন এবং  আপনার এই সফর ইউক্রেনীয়দের প্রতি সমর্থনের অত্যন্ত গুরুত্বপূর্ণ এক নিদর্শন।’

    ১০ ফেব্রুয়ারি হোয়াইট হাউস জানায় , ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের বর্ষপূর্তির ঠিক আগে পোল্যান্ডের প্রেসিডেন্ট আন্দ্রেজ দুদা ও পূর্ব ইউরোপের মিত্রদের সঙ্গে দেখা করতে ২০ ফেব্রুয়ারি পোল্যান্ড সফরে যাবেন প্রেসিডেন্ট জো বাইডেন।

    মাহফুজা ২০-২

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর