৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    বাংলাদেশ ক্রিকেট বোর্ড’র ইংল্যান্ডের বিপক্ষে ১৪ সদস্যের দল ঘোষণা

    বাংলাদেশ ক্রিকেট বোর্ড ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচ সিরিজের প্রথম ২ ওয়ানডের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছে । টাইগারদের ওয়ানডে স্কোয়াডে নতুন মুখ টপঅর্ডার ব্যাটার তৌহিদ হৃদয়।

    বৃহস্পতিবার  এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রথম দুই ওয়ানডের জন্য ১৪ সদস্যের স্কোয়াডের নাম ঘোষণা করে বিসিবি। ১ মার্চ শেরে বাংলায় ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে নামবে বাংলাদেশ। ৩ মার্চ একই ভেন্যুতে দ্বিতীয় ওয়ানডে। ৬ মার্চ চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে তৃতীয় ও শেষ ওয়ানডে।

    এ বছরের বিপিএলে দুর্দান্ত পারফর্ম করে নজর কেড়েছেন হৃদয়। তারই প্রেক্ষিতে ওয়ানডে দলে ডাক পেলেন।

    হৃদয় বিপিএলের এবারের আসরে ১৩ ম্যাচে ৫টি ফিফটিসহ ৪০৩ রান করেছেন । প্রায় ৩৭ গড় আর ১৪০-এর ওপর ছিল স্ট্রাইকরেট এবং হৃদয় বিপিএলে রান সংগ্রাহকের তালিকায় তৃতীয় স্থানে আছেন ।

    আগে ওয়ানডে সিরিজে স্কোয়াড ছিল ১৬ জনের। এবার ১৪ জন নিয়ে।ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ২ ম্যাচের দল সাজানো হয়েছে ।

    বাদ পড়েছেন ৫ জন। তারা হলেন- উইকেটরক্ষক নুরুল হাসান সোহান, পেসার শরিফুল ইসলাম, টপ অর্ডার এনামুল হক বিজয়, বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ ও মিডল অর্ডার ইয়াসির আলী রাব্বি।

    তামিম ইকবাল ইনজুরির কারণে ভারতের বিপক্ষে সর্বশেষ সিরিজে ছিলেন না । অধিনায়ক হয়েই ফিরেছেন তিনি এবং ফিরেছেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম।

    ১ মার্চ থেকে শুরু হবে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এই সফরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও খেলবে ইংলিশরা।

    বাংলাদেশের ওয়ানডে দল হলো–

    তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, হাসান মাহমুদ, তাইজুল ইসলাম, তৌহিদ হৃদয় ।

    মাহফুজা ১৬-২

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর