১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    দেড় মাস পর পর্দা নামবে আজ বাংলাদেশ প্রিমিয়ার লিগের

    দেড় মাসের লড়াই শেষে পর্দা নামবে আজ বাংলাদেশ প্রিমিয়ার লিগের। আজকের ফাইনালে কুমিল্লা চতুর্থবারের মত চ্যাম্পিয়ন হবে না সিলেট প্রথমবার শিরোপা জিতবে?  কে হবেন টুর্নামেন্ট সেরা পারফরমার? সেরা পারফরমারের ১০ লাখ টাকা কে পাচ্ছেন? সাকিব আল হাসান নাকি নাসির হোসেন?

    অনেক স্বচ্ছন্দে ও সাবলীল খেলে সর্বাধিক ১৭৪.৪১ স্ট্রাইকরেটে ১৩ খেলায় ৩৭৫ রান করে রান তোলায় পাঁচ নম্বরে আছেন সাকিব  এবং  ১০টি উইকেটও আছে। অলরাউন্ড পারফরমেন্স বিচার করলে সাকিব এবারও টুর্নামেন্ট সেরার অন্যতম দাবিদার।

    ঢাকা ডমিনেটর্স অধিনায়ক নাসির হোসেনও এবার খেলেছেন দারুন । টুর্নামেন্ট সেরা পারফরমারের সম্ভাব্য তালিকায় আছে নাসির হোসেন ১২ ম্যাচে করেছেন ৩৬৬ রান এবং  হাফ সেঞ্চুরি দুটি। তার উইকেট  আছে ১২ ম্যাচে ১৬টি।

    ১৪ খেলায় ৪৫২ রান করে সবার ওপরে অবস্থান করছেন নাজমুল হোসেন শান্ত।আর তৌহিদ হৃদয়ও  বিপিএল সেনসেশন এর মোট রান ১২ ম্যাচে ৪০৩। তবে রান তোলায় এক নম্বরে থাকা নাজমুল হোসেন শান্ত আর তৃতীয় তৌহিদ হৃদয়ের মাঝে আছেন রংপুরের ওপেনার রনি তালুকদার। এবারের বিপিএলে ধারাবাহিকভাবে ভাল খেলা রনি তালুকদারের মোট রান ১৩ ম্যাচে ৪২৫।

    তৌহিদ হৃদয় এবারের আসরে ৫টি হাফ সেঞ্চুরি হাঁকিয়েছেন । যার চারটিই ম্যাচ উইনিং ফিফটি এবং সবকটা ইনিংস তাকে ম্যাচ সেরার পুরস্কারে ভুষিত করেছে।

    কুমিল্লা ভিক্টোরিয়ান্স ফাইনালে উঠে হেরে গেছে, এমনটা হয়নি কখনো। ফাইনালের আগের ফটোসেশনে গতবারের মতো ইমরুল কায়েসের হাত এবারো ট্রফিতে ছিল । বর্তমান চ্যাম্পিয়নদের সামনে পথের কাঁটা সিলেট স্ট্রাইকার্স, যারা কখনো ফাইনালেই খেলেনি। কাগজে কলমে সিলেট পিছিয়ে। ফাইনালে অপরাজিত কুমিল্লার চোখ চতুর্থ শিরোপায়। এর আগে একবারই প্লে অফ খেলেছিল তারা, সেটাও ২০১৩ সালে। যে দলের নেতা মাশরাফি মুর্তজা, যিনি কখনো ফাইনাল খেলে হারেননি। পাঁচ বছরে ঢাকার হয়ে দুইবার এবং কুমিল্লা ও রংপুরের হয়ে একবার করে শিরোপা জিতেছেন। চারবার ফাইনাল খেলে চারবারই চ্যাম্পিয়ন হয়েছে তার দল।

    এবার সিলেটকেও নেতৃত্ব দিচ্ছেন মাশরাফি এবং এই আসরে প্রথম পাঁচ ম্যাচ জেতার পর তারাই ছিল ফেভারিট। লিগ পর্বে শীর্ষ দল হয়েই উঠেছে প্লে অফে। মাশরাফির জাদু আর কুমিল্লার অভিজ্ঞতার লড়াই হবে এবারের ফাইনালে।

    দুই দলের ব্যাটিং গভীরতা অনেক বেশি থাকলেও বোলিংটাই মূল শক্তি। কুমিল্লার আন্দ্রে রাসেলের সঙ্গে মোস্তাফিজুর রহমান, তানবীর ইসলাম, মঈন আলী, মুকিদুল ইসলাম করছেন ভালো বোলিং । সিলেটে আলো ছড়াচ্ছেন সাকিব, রুবেলের সঙ্গে লিউক উড, জর্জ লিন্ডে ।

    সাত দলের প্রায় দেড় মাসের লড়াই শেষে পর্দা নামবে আজ বাংলাদেশ প্রিমিয়ার লিগের । শেষ হাসি হাসবে কোন দল, জানতে অপেক্ষা করতে হবে আর কয়েক ঘণ্টা। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় মিরপুরে মুখোমুখি হবে কুমিল্লা ও সিলেট। ফাইনাল খেলা সরাসরি সম্প্রচার করবে নাগরিক টিভি।

    মাহফুজা ১৬-২

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর