১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    ইউরোপীয় ইউনিয়ন আগামী জাতীয় সংসদ নির্বাচনে সব দলের অংশগ্রহণ দেখতে চায়- ওবায়দুল কাদের

    আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপিসহ সব দলের অংশগ্রহণ দেখতে চেয়েছে  ইউরোপীয় ইউনিয়ন – এমনটি জানালেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

    বৃহস্পতিবার সকালে গুলশানে ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূতদের সঙ্গে বৈঠক করেন ওবায়দুল কাদের। এসময় ইউরোপীয় ইউনিয়নের সাতটি দেশের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করেন তিনি।   বৈঠক শেষে তিনি সাংবাদিকদের ব্রিফ করেন।

    এসময় মন্ত্রী বলেন, ইইউ’র সাতটি দেশের রাষ্ট্রদূতদের সঙ্গে কথা বলেছি। আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে আজকের বৈঠক করা এবং ইইউ চায় বিএনপিসহ সব দল অংশগ্রহণ করবে।

    ওবায়দুল কাদের বলেন, আমরা তো কারো নির্দেশনা শুনবো না। আমাদের নির্দেশনা আমাদের সংবিধান এবং আমাদের গঠনতন্ত্র এবং তাই  আমরা অনুসরন করি। আমাদের দেশে ইলেকশনের যত রিফর্ম হয়েছে, তা শেখ হাসিনার উদ্যোগেই হয়েছে। এমনকি ইলেকশনের জন্য সংসদে পাস হয়েছে একটি আইনও ।

    আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আগামী নির্বাচন বিশ্বাস যোগ্য, সুষ্ঠু ও অবাধ হবে এবং পাশাপাশি নির্বাচন কমিশন কর্তৃত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

    তিনি আরও বলেন,  প্রধানমন্ত্রীর ক্ষমতা হলো প্রধান নির্বাচন কমিশনার এবং তিনজন কমিশনার নির্বাচিত করা। সেই ক্ষমতার বলে তিনি আইনগতভাবে সার্চ কমিটি গঠন করেন ইন্ডিপেন্ডেন্ট লোকজনকে নিয়ে।

    কাদের বলেন, যে দল রাষ্ট্রপতির আহ্বান প্রত্যাখ্যান করে নির্বাচন কমিশনের ডায়ালগ প্রত্যাখ্যান করে তারা ডেমোক্রেসি চায় না। আওয়ামী লীগ সরকারই আইনের মাধ্যমে স্বাধীন নির্বাচন কমিশন গঠন করে এবং এ সরকারই সুন্দর ও শান্তিপূর্ণ নির্বাচনে যা যা করণীয় তাই করবে।

    এসময় ওবায়দুল কাদের জানান, হেরে যাওয়ার ভয়ে কূটকৌশল অবলম্বন করছে বিএনপি। নির্বাচনে বিএনপি যেতে চায় না কারণ তারা জানে নির্বাচনে আওয়ামী লীগ আবার ক্ষমতায় আসবে।

    মাহফুজা ১৬-২

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর