১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    ব্রাহ্মণবাড়িয়ার আইনজীবীরা আগামীকাল থেকে আদালতে যাবেন -আইনমন্ত্রী

    ব্রাহ্মণবাড়িয়ার আইনজীবীরা আগামীকাল সোমবার থেকে আদালতে যাবেন বলে জানালেন আইনমন্ত্রী আনিসুল হক। রোববার  বেলা সাড়ে ১১টায় ব্রাহ্মণবাড়িয়া সার্কিট হাউসে  আইনজীবী সমিতির নেতাদের সঙ্গে বৈঠকের পর তিনি এ কথা জানান।

    সকাল সাড়ে ১০টায় সার্কিট হাউসে জেলা ও দায়রা জজ শারমিন নিগার এবং আইনজীবী সমিতির সভাপতি তানভীর ভূইয়াসহ অন্যান্য আইনজীবীর সঙ্গে বৈঠকে বসেন আইনমন্ত্রী।

    আইনমন্ত্রী বলেন, আগামীকাল থেকে আদালতের কাজকর্ম স্বাভাবিক হবে এবং আইনজীবীরা কর্মসূচি প্রত্যাহার করে আদালতে যাবেন।

    আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক সামছুজ্জামান চৌধুরী বলেন, আলোচনা ফলপ্রসু হয়েছে এবং আমরা দাবিগুলো পূরণ করতে পেরেছি। তবে রবি ও সোমবার তাঁদের পূর্বঘোষিত কর্মবিরতি চলবে বলে জানান আইনজীবীরা। সাধারণ সভা করে এ কর্মসূচি প্রত্যাহার করে নেওয়া হবে। তবে কোন কোন দাবি মেনে নেয়া হয়েছে- সে ব্যাপারে স্পষ্ট করে কিছু জানাননি তিনি।

    সকাল সোয়া ১০টার দিকে ব্রাহ্মণবাড়িয়া জেলা সার্কিট হাউসে পৌঁছান আইনমন্ত্রী আনিসুল হক। সেখানে তাঁর সঙ্গে সভায় অংশ নেন ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, আইনসচিব গোলাম সারোয়ার, জেলা জজ শারমিন নিগার, জেলা প্রশাসক মো. শাহগীর আলম, পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াত হোসেন, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩–এর বিচারক রবিউল হাসান, যুগ্ম জেলা ও দায়রা জজ নজরুল ইসলাম, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আল আমিন, ব্রাহ্মণবাড়িয়া জেলা আইনজীবী সমিতির সভাপতি তানভীর ভূঞা, সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সাবেক সভাপতি শফিউল আলম ও নাজমুল হোসেন, আইনজীবী মাহবুব আলমসহ ৩০ থেকে ৩৫ জন আইনজীবী। সেখানে সাড়ে ১০টা থেকে সোয়া ১১টা পর্যন্ত আলোচনা চলে।

    তানভীর ভূঞা আরও বলেন, ‘বিচারপ্রার্থীরা ভোগান্তিতে আছেন এবং সমস্যার সমাধান হবে। আমরা আদালতে ফিরে যাব। আমাদের একটি ভবন নির্মাণ করে দেবেন বলে জানিয়েছেন আইনমন্ত্রী। আদালত চত্বরে রেইনশেড নির্মাণ করা হবে বলে সিদ্ধান্ত হয়।’

    জেলা ও দায়রা জজ শারমিন নিগার, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মোহাম্মদ ফারুক এবং জেলা জজ আদালতের নাজির মোমিনুল ইসলামের অপসারণ চেয়ে জানুয়ারি মাস থেকে আইনজীবীরা আন্দোলন করে আসছেন ।

    ৭ ফেব্রুয়ারি পর্যন্ত আইনজীবীরা জেলা ও দায়রা জজ এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর আদালত বর্জন কর্মসূচি পালন করেন। পরে আইনজীবী সমিতি সাধারণ সভা করে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত ফের সকল আদালত বর্জন কর্মসূচি দেয় ।

    মাহফুজা ১২-২

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর