১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    আবারও চালু হচ্ছে বাংলাদেশ টেক্সটাইল মিলস করপোরেশনের মালিকানাধীন ১৬টি মিল

    আবারও চালু হচ্ছে বাংলাদেশ টেক্সটাইল মিলস করপোরেশনের মালিকানাধীন ১৬টি মিল । দীর্ঘদিন বন্ধ থাকা এ মিলগুলোর মধ্যে চারটি মিলের কার্যক্রম আগামী ১৪ ফেব্রুয়ারি পুনরায় শুরু হওয়ার সম্ভাবনা আছে। এ মিলগুলো পাবলিক প্রাইভেট পার্টনারশিপের (পিপিপি) আওতায়  চালু হবে।

    রোববার জাতীয় সংসদ ভবনে বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে বস্ত্র ও পাট মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

    কমিটি সূত্র জানায়, বৈঠকে বিটিএমসির বন্ধ মিলগুলো চালুর ব্যাপারে আশানুরুপ অগ্রগতি হওয়ায় সংসদীয় কমিটি সন্তোষ প্রকাশ করে। আলোচনা শেষে বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্যদের নির্বাচনী এলাকায় গৃহীত প্রকল্পগুলোর ব্যয় ও সময় না বাড়িয়ে দ্রুত বাস্তবায়নের সুপারিশ করা হয়। একই সঙ্গে দ্রুত টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউট স্থাপনের তাগিদ দেওয়া হয়।

    কমিটি সূত্র জানায়, বৈঠকে বিটিএমসির বন্ধ মিলগুলো চালুর ব্যাপারে আশানুরূপ অগ্রগতি হওয়ায় সংসদীয় কমিটি সন্তোষ প্রকাশ করে।

    বৈঠকে বাংলাদেশ পাটকল করপোরেশনের সার্বিক কার্যক্রম আলোচনা শেষে বেদখল করা জমি পুনরুদ্ধারের পাশাপাশি দখল করা জমির সারসংক্ষেপ প্রধানমন্ত্রীর কাছে উপস্থাপনের নির্দেশনা দেওয়া হয়। অবৈধ দখলে থাকা অব্যবহৃত জমি বিক্রি করে অর্জিত অর্থ রাষ্ট্রীয় কোষাগারে জমা দেওয়ার সুপারিশ করা হয়।

    মির্জা আজমের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক, নজরুল ইসলাম চৌধুরী, শাহীন আক্তার, খাদিজাতুল আনোয়ার, তামান্না নুসরাত ও মোহাম্মদ হাবিব হাসানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

    মাহফুজা ৫-২

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর