১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    ঢাকাসহ সব বিভাগীয় শহরে বিএনপির সমাবেশ;ক্ষমতাসীনদের ‘শান্তি সমাবেশ’

    যুগপৎ আন্দোলনের কর্মসূচি হিসেবে শনিবার ঢাকাসহ সব বিভাগীয় শহরে বিএনপির সমাবেশ অনুষ্ঠিত হবে। এর মধ্যে ৮টি বিভাগীয় শহরের বাইরে কুমিল্লা ও ফরিদপুর শহরে সমাবেশ করবে তারা। এতে বড় জনসমাগম করার চিন্তা করছে দলটি।

    বিদ্যুৎ-গ্যাসসহ নিত্যপণ্যের দাম কমানো, সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবিতে এ সমাবেশ করবে বিএনপি এবং তাদের সমমনা দল ও জোট। বিভাগীয় কর্মসূচিতে ব্যাপক শোডাউনের লক্ষ্যে এরই মধ্যে ঢাকায় চারটি পদযাত্রা করেছে ঢাকা মহানগর বিএনপি। সাংগঠনিক প্রস্তুতির অংশ হিসেবে যৌথসভাও করেছে তারা।

    দুপুর দুইটায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে হবে ঢাকা বিভাগীয় সমাবেশ। এতে প্রধান অতিথি থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বেলা ১১টা ৩০ মিনিটে জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ করবে গণতন্ত্র মঞ্চ। আর বেলা ১১টায় বিজয়নগর পানির ট্যাংক পাম্প সংলগ্ন এলাকায় সমাবেশ করবে ১২ দলীয় জোট।

    কুমিল্লা টাউন হল ময়দানের সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, রাজশাহী সোনামসজিদ মোড়ে স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, খুলনা সিটি করপোরেশনের সামনের সোসাইটি মোড়ে স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, বরিশাল জিলা স্কুল মাঠে স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, চট্টগ্রাম মহানগর বিএনপি অফিসের সামনে স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউট মাঠে স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, সিলেট রেজিস্ট্রারি মাঠে স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, ফরিদপুরের কমলপুর হাই স্কুল মাঠে ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু ও রংপুর মহানগর বিএনপি অফিসের সামনে সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান।

    গতকাল শুক্রবার এক অনুষ্ঠানে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু জানান, সমাবেশ থেকে যুগপৎ আন্দোলনের ষষ্ঠ কর্মসূচি ঘোষণা করা হবে। আন্দোলনের মধ্য দিয়েই বর্তমান সরকারের বিদায় হবে।

    তবে কী কর্মসূচি আসছে সে বিষয়টি নিশ্চিত হওয়া না গেলেও দলটির নেতাদের সঙ্গে কথা বলে আবারও সভা-সমাবেশ ও গণমিছিল কর্মসূচি ঘোষণার আভাস মিলেছে। বিএনপি নেতারা বলছেন, কর্মসূচির দিনে পাহারার নামে পরিস্থিতি অস্থিতিশীল করার চেষ্টা করছে ক্ষমতাসীন দল। দেশ ও মানুষ বাঁচাতে এ সরকারের পতন ঘটানোই উদ্দেশ্য বলে জানান তারা।

    এদিকে, আজ ঢাকাসহ তিন বিভাগে সমাবেশ করবে ক্ষমতাসীন দল আওয়ামী লীগও। বিএনপির ‘পাল্টা কর্মসূচি’ নিয়ে আজ সারাদিন ঢাকা, খুলনা ও রংপুর শহরে নিজেদের উপস্থিতি জানান দেবে আওয়ামী লীগ। ‘বিএনপি-জামায়াতের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে’ ক্ষমতাসীনদের ‘শান্তি সমাবেশ’ অনুষ্ঠিত হবে।

    ঢাকার কামরাঙ্গীরচরে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ ছাড়া ফার্মগেটে শান্তি সমাবেশ করবে যুবলীগ।

    দুপুরে রংপুরে পাবলিক লাইব্রেরি মাঠে সমাবেশ করবে মহানগর আওয়ামী লীগ। আর খুলনার শান্তি সমাবেশ হবে শিববাড়ী মোড়ে।  ঢাকাসহ খুলনা ও রংপুরে বেশ উত্তেজনা পরিস্থিতি বিরাজ করছে। যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সতর্কাবস্থায় রয়েছে পুলিশ।

    মাহফুজা ৪-১

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর