২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
১লা জিলকদ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    বিমানবন্দরে আগামী দুই মাস প্রতিরাতে পাঁচ ঘণ্টা করে ফ্লাইট চলাচল বন্ধ থাকবে

    হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রানওয়ের লাইটিং ব্যবস্থা সংস্কারকাজের জন্য আগামী দুই মাস রাতে পাঁচ ঘণ্টা করে ফ্লাইট ওঠানামা বন্ধ থাকবে। আজ দিনগত রাত ২টা থেকে এ নির্দেশনা কার্যকর হয়ে চলবে আগামী ৩ এপ্রিল পর্যন্ত।

    বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ কামরুল ইসলাম এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, বিমানবন্দরে ফ্লাইট ব্যবস্থাপনায় সক্ষমতা বাড়ানো ও যাত্রীসেবার মানোন্নয়নে রানওয়ের সেন্ট্রাল লাইনে লাইট স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে। এ জন্য আগামী ৩ এপ্রিল পর্যন্ত বিমানবন্দরের রানওয়েটি রাত ২টা থেকে সকাল ৭টা পর্যন্ত বন্ধ থাকবে।

    লাইট প্রতিস্থাপনকালীন আগে ও পরে অর্থাৎ সকাল ৭টা থেকে বেলা ১১টা ৩০ মিনিট এবং রাত ১০টা থেকে ২টা পর্যন্ত ফ্লাইটের আধিক্যতা থাকতে পারে বলেও জানান তিনি।

    কামরুল ইসলাম বলেন, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ যাত্রীদের যাত্রা সুগম ও নিরবচ্ছিন্ন করতে বিমানবন্দর ট্র্যাফিক বিভাগসহ সংশ্লিষ্ট অন্য সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে ফ্লাইট ব্যবস্থাপনাসহ অন্যান্য বিষয়ে পূর্বপরিকল্পনা গ্রহণ করেছে। পাশাপাশি তা বাস্তবায়নের জন্য গঠন করা হয়েছে মনিটরিং টিম।

    তিনি বলেন, এই মৌসুমে (শীতকালে) মধ্যরাতের পাঁচ ঘণ্টা আবহাওয়া কুয়াশাচ্ছন্ন থাকে বিঘ্ন ঘটে ফ্লাইট চলাচলে। এ কারণে লাইটিং ব্যবস্থা সংস্কারকাজের জন্য এ সময়কে বেছে নেওয়া হয়েছে। এ সময়ে প্রতিদিন ৭-৮টি ফ্লাইট চলাচল করতো। রিশিডিউল করা হয়েছে সেগুলো ।

    আগামী দুই মাস রাতে পাঁচ ঘণ্টা ফ্লাইট চলাচল বন্ধ থাকার কারণে যাত্রীদের সাময়িক অসুবিধায় পড়তে হতে পারে, সেজন্য বিমানবন্দর কর্তৃপক্ষ দুঃখ প্রকাশ করেছে।

    মাহফুজা ২-২

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর