১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    জয়া আহসান দ্বিতীয়বারের মতো ইউএনডিপি’র শুভেচ্ছা দূত নিযুক্ত হলেন

    জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান আগামী দুই বছরের জন্য জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) শুভেচ্ছা দূত হিসেবে পুনরায় নিযুক্ত হলেন । বৃহস্পতিবার থেকে এই দায়িত্ব কার্যকর হবে জয়ার।

    জয়া আহসান ২০২২ সাল থেকে ইউএনডিপির শুভেচ্ছা দূত হিসেবে কাজ করেছেন। পুনঃনিয়োগের পর তিনি আগামী ২০২৪ সালের ডিসেম্বর পর্যন্ত স্বেচ্ছাসেবক হিসেবে ইউএনডিপির সঙ্গে কাজ করবেন।

    বৃহস্পতিবার জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি) থেকে পাঠানো বার্তায় এসব তথ্য জানানো হয়েছে।

    বিভিন্ন উন্নয়নমূলক কাজে স্বেচ্ছাসেবক হিসেবে অংশগ্রহণের কারণে জয়া আহসান ইতোমধ্যেই প্রশংসিত।ইউএনডিপির শুভেচ্ছা দূত হিসেবে তিনি টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বা এসডিজি অর্জনে সবার সচেতনতা বাড়াতে কাজ করবেন।

    এতে বলা হয়েছে, জয়া আহসান ইউএনডিপির শুভেচ্ছা দূত হিসেবে এই দুই বছরে মূলত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বা এসডিজি-২০৩০ অর্জনে সবার সচেতনতা বাড়াতে কাজ করবেন।

    জয়া আহসান বলেছেন, আমি পুনরায় ইউএনডিপির শুভেচ্ছা দূত হতে পেরে একদিকে যেমন আনন্দিত, আরেকদিকে ইউএনডিপির সঙ্গে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে কাজ করতে পারব ভেবে নিজেকে সম্মানিত মনে করছি। আমি এসডিজি বিষয়ে সচেতনতা বাড়াতে সক্রিয় থাকব।

    তিনি আরও বলেন, এসডিজি অর্জনের জন্য মাত্র সাত বছর বাকি আছে। আমাদের এ পৃথিবীকে সুন্দর ও বাসযোগ্য করে তোলার জন্য এটাই উপযুক্ত সময়। ২০৩০ সালের মধ্যে এসডিজি অর্জন করতে হলে নাগরিক হিসাবে আমাদের প্রত্যেককে নিজ নিজ ভূমিকা পালন করতে হবে।

    ইউএনডিপির আবাসিক প্রতিনিধি স্টেফান লিলার বলেছেন, জয়া আহসান শুধু জনপ্রিয় শিল্পী নন, সমাজ উন্নয়নে প্রতিজ্ঞাবদ্ধ। এমন একজন ইউএনডিপির শুভেচ্ছা দূত হওয়াতে আমরা সৌভাগ্যবান।

    গত ১ বছরে তার মাধ্যমে আমাদের কথা দেশ ও দেশের বাইরের মানুষকে আরও বেশি পৌঁছানো গেছে। ভবিষ্যতে আরও বেশি মানুষের কাছে পৌঁছাতে পারব, যা সুন্দর, সুখী এবং সবার জন্য সমান একটি পৃথিবী গড়ে তোলার জন্য সহায়ক হবে বলেও মনে করেন ইউএনডিপির এই প্রতিনিধি।

    মাহফুজা ২-২

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর