৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    পদযাত্রার মধ্য দিয়ে বিএনপি নতুন আন্দোলন শুরু করেছে -মির্জা ফখরুল ইসলাম আলমগীর

    পদযাত্রার মধ্য দিয়ে বিএনপি নতুন আন্দোলন শুরু করেছে বলে জানালেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর । এর মাধ্যমে সরকারকে বলে দিতে চাই, অবিলম্বে পদত্যাগ করুন। অন্যথায় ভারাক্রান্তভাবে চলে যেতে হবে এবং পালানোর কোনো পথ পাবেন না বলেও হুশিয়ারী দেন তিনি।

    শনিবার দুপুর ২টায় রাজধানীর বাড্ডায় সুবাস্তু মার্কেটের সামনের সড়কে পদযাত্রা কর্মসূচির আগে দেওয়া বক্তব্যে এ কথা বলেন তিনি।

    ঢাকার এই নীরব পদযাত্রার মধ্য দিয়ে জনগণকে সঙ্গে নিয়ে এই দানবীয় সরকারকে চলে যেতে বাধ্য করব বরে জানান মির্জা ফখরুল।

    শনিবার দুপুর ১টার পর থেকে রাজধানীর বাড্ডা সুবাস্ত ভ্যালির সামনের সড়কে জড়ো হতে শুরু করেন নেতাকর্মীরা। দলটির নেতাকর্মীদের উপস্থিতির কারণে সড়কে একপাশে যান চলাচলও বন্ধ হয়ে যায়

    ।রাজধানীর বিভিন্ন এলাকা থেকে বিএনপি-ছাত্রদল, যুবদলের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে সুবাস্ত ভ্যালি মার্কেটের সামনে অস্থায়ী মঞ্চের সামনে জড়ো হন নেতাকর্মীরা। তাদের হাতে রয়েছে দলীয় চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারপারসনের ছবি সম্বলিত ব্যানার। এই সময় তাদের খালেদা জিয়াসহ কারাবন্দি নেতাদের মুক্তি ও সরকারবিরোধী বিভিন্ন স্লোগান দিতেও দেখা গেছে।

    বিএনপির এই কর্মসূচিকে কেন্দ্র করে যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে ঘটনাস্থলে ও আশপাশের এলাকায় সতর্ক অবস্থান নিয়েছে পুলিশসহ সাদা পোশাকের আইনশৃঙ্খলা বাহিনী।

    গণতন্ত্র পুনরুদ্ধার ও ১০ দফার দাবিতে রাজধানীতে চারদিনের পদযাত্রার আজ প্রথম দিনের কর্মসূচিটি দুপুর আড়াইটায় শুরু হয়। মালিবাগের আবুল হোটেল পর্যন্ত গিয়ে শেষ হওয়ার কথা রয়েছে।

    ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আমিনুল হকের পরিচালনায় এতে আরও বক্তব্য দেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান। এ সময় উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান, কেন্দ্রীয় নেতা নাজিম উদ্দিন আলম, মীর সরফত আলী সপু, সাইফুল আলম নীরব, আব্দুল মোনায়েম মুন্না, তাবিথ আউয়াল ।

    ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে আগামী ৩১ জানুয়ারি গাবতলী থেকে মাজার রোড হয়ে মিরপুর ১০ নম্বর গোলচত্বর পর্যন্ত পদযাত্রা হবে। একইভাবে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি ৩০ জানুয়ারি যাত্রাবাড়ী থেকে শ্যামপুর পর্যন্ত এবং ১ ফেব্রুয়ারি মুগদা থেকে মালিবাগ পর্যন্ত পদযাত্রা করবে। প্রতিটি পদযাত্রা বেলা দুইটায় শুরু হবে।

    মাহফুজা ২৮-১

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর