২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
২৭শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    শীত মৌসুমের মধ্যে বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টির পূর্বাভাস আবহাওয়া অধিদপ্তরের

    বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর  শীত মৌসুমের মধ্যে বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টির পূর্বাভাস দিয়েছে।  একইসঙ্গে আগামী দু-একদিন তাপমাত্রা আরও বেড়ে শীত কমতে পারে বলে জানায় সংস্থাটি।

    গেল কয়েকদিনে তাপমাত্রা বেড়ে দেশ থেকে শৈত্যপ্রবাহ চলে গেছে। দেশের একটি স্থান ছাড়া আর কোথাও তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেই।

    বুধবার  সকালে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস ছিল।  ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

    আবহাওয়াবিদ হাফিজুর রহমান জানান, আগামী দুদিনের মধ্যে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। এটি আমাদের স্থলভাগ থেকে অনেক দূরে। তবে এটি বাংলাদেশে কোনো প্রভাবে ফেলবে না।

    আগামী দুদিন তাপমাত্রা আরও কিছুটা বাড়তে পারে জানিয়ে তিনি বলেন, ‘এরপর তাপমাত্রা আবার কমতে শুরু করবে।’

    পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে হাফিজুর রহমান বলেন, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

    এসময়ে সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

    বুধবার কক্সবাজারে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস এবং ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

    মাহফুজা ২৫-১

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর