২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
২৮শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    শীত কমে দূর হয়েছে শৈত্যপ্রবাহ

    শীত কমে দূর হয়েছে শৈত্যপ্রবাহ । আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে এ অবস্থায় তাপমাত্রা আরও বাড়তে পারে । যদিও এখনো দেশের দুটি স্থানে ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে তাপমাত্রা বিরাজ করছে, তবে তা বিচ্ছিন্নভাবে থাকায় এ দুটি স্থানে সংস্থাটি শৈত্যপ্রবাহ ঘোষণা করেনি ।

    ২০ জানুয়ারি পর্যন্ত সারাদেশে বিশেষ করে উত্তরাঞ্চলে শীতের দাপট ছিল। এরপর শীত কমতে শুরু করে। তাপমাত্রা বাড়ার ধারা জানুয়ারির বাকি দিনগুলোতেও অব্যাহত থাকতে পারে বলে জানান আবহাওয়াবিদরা।

    মঙ্গলবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়।  একদিন আগে যা ছিল ৮ দশমিক ২ ডিগ্রি। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৫ দশমিক ২ থেকে বেড়ে হয়েছে ১৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

    আবহাওয়াবিদ মো. লতিফুল নেওয়াজ জানান, মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

    এ সময়ে সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।  তিনি আরো বলেন, আগামী তিনদিনে রাতের তাপমাত্রা আরও বাড়তে  পারে।

    সোমবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াস সন্দ্বীপ, সীতাকুণ্ড এবং কক্সবাজারে ছিল ।

    মাহফুজা ২৪-১

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর