১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
৮ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    জাতীয় সংসদের শূন্য পাঁচ আসনের উপ-নির্বাচনে সিসি ক্যামেরা থাকছে না – নির্বাচন কমিশনার

    জাতীয় সংসদের শূন্য পাঁচ আসনের উপ-নির্বাচনে সিসি ক্যামেরা থাকছে না বলে  জানালেননির্বাচন কমিশনার মো. আলমগীর । এ যন্ত্রের কোনো প্রয়োজন দেখছে না নির্বাচন কমিশন ।

    সোমবার নির্বাচন ভবনে নিজ দপ্তরে সাংবাদিকদের এ তথ্য জানান নির্বাচন কমিশনার মো. আলমগীর।

    তিনি বলেন, ‘পাঁচ আসনের উপ-নির্বাচনে সিসি ক্যামেরা স্থাপনের বাজেট নেই। এছাড়, সিসি ক্যামেরা কোনো সল্যুশন নয়। অনেক নির্বাচনে সিসি ক্যামেরা ছিল না, অথচ কোনো অঘটন ঘটেনি। পাঁচ আসনের ভোট প্রতিযোগিতাপূর্ণ হবে এবং  এতে ব্যালেন্স থাকবে।

    মো. আলমগীর বলেন, ‘বার্ষিক উন্নয়ন কর্মসূচির বরাদ্দ দিয়ে সিসি ক্যামেরা স্থাপন করা সম্ভব নয়। এডিপির টাকা প্রকল্পে খরচ করা যায়। সিসি ক্যামেরার জন্য রাজস্ব খাত থেকে অর্থ বরাদ্দ দিতে হয়। নির্বাচনের জন্য অনেক সময় আছে। কমিশন প্রয়োজন হলে বৈঠক করে সিদ্ধান্ত নিতে পারে।’

    আগামী ১ ফেব্রুয়ারি পাঁচ আসনে উপ-নির্বাচন হবে। আসনগুলো হলো—ঠাকুরগাঁও-৩, বগুড়া-৪, বগুড়া-৬, চাঁপাইনবাবগঞ্জ-২ ও ব্রাহ্মণবাড়িয়া-২।

    ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৫ জানুয়ারি। মনোনয়নপত্র বাছাই ৮ জানুয়ারি। প্রার্থিতা প্রত্যাহার ১৫ জানুয়ারি। ভোটগ্রহণ হবে ১ ফেব্রুয়ারি। সবগুলো আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হবে। সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

    মাহফুজা ১৯-১২

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর