২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১৩ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে কার্যক্রম পরিচালনা করবেন

    বিরোধীদলীয় নেতা ও পার্টির প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ  আদালতের নিষেধাজ্ঞা বহাল থাকায় জিএম কাদেরের পরিবর্তে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে কার্যক্রম পরিচালনা করবেন ।

    জাতীয় পার্টির সংখ্যাগরিষ্ঠ কো-চেয়ারম্যানদের মতামত ও সিদ্ধান্ত মোতাবেক বুধবার এ সিদ্ধান্ত নেওয়া হয়। রাতে বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ নিজেই  এ তথ্য নিশ্চিত করেন।

    এদিকে দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু  জানান তবে এই ধরনের কোনও সিদ্ধান্ত হয়নি ।

    তিনি বলেন, আমাদের কো-চেয়ারম্যানদের কোনও বৈঠক হয়নি। আর দলীয়ভাবে উনাকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করার সিদ্ধান্ত হয়নি, করার সুযোগও নেই।

    রাত সাড়ে ৯টায়  বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, জাতীয় পার্টির রাজনৈতিক কার্যক্রম অব্যাহত রাখার স্বার্থে সংখ্যাগরিষ্ঠ কো-চেয়ারম্যানদের মতামত ও সিদ্ধান্ত মোতাবেক দলীয় কার্যক্রম পরিচালনায় আইনি জটিলতা নিরসন না হওয়া পর্যন্ত জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক ও জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন।

    বুধবার রাতে এবিষয় সংখ্যাগরিষ্ঠ কো-চেয়ারম্যানের মতামতে দেওয়া সিদ্ধান্ত পত্রে স্বাক্ষর করেন।

    কো-চেয়ারম্যানদের মধ্যে এবিএম রুহুল আমিন হাওলাদার, অ্যাড. কাজী ফিরোজ রশীদ, সৈয়দ আবু হোসেন , অ্যাড. সালমা ইসলাম এবং প্রেসিডিয়াম সদস্য শফিকুল ইসলাম  ও নাছরিন জাহান  স্বাক্ষর করেছেন বলেও জানানো হয়েছে।

    এর আগে, সকালে গঠনতন্ত্র অনুযায়ী জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে গোলাম মোহাম্মদ কাদের দায়িত্ব পালন করতে পারবেন না বলে আদেশ দেন আপিল বিভাগ। একই সঙ্গে সর্বোচ্চ আদালত এ বিষয়ে নিম্ন আদালতে চলমান মামলা আগামী ৯ জানুয়ারির মধ্যে নিষ্পত্তির নির্দেশ দেন।

    পাশাপাশি জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে জিএম কাদের দায়িত্ব পালন করতে পারবেন বলে দেওয়া হাইকোর্টের আদেশ বাতিল করেছেন আপিল বিভাগ।

    বুধবার  প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন।

    এদিকে, নিম্ন আদালতে মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত জিএম কাদের পার্টির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করতে পারবেন না বলে জানিয়েছেন আইনজীবী সাঈদ আহমেদ রাজা।

    আদালতে আবেদনকারীর পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট সাঈদ আহমেদ এবং  জিএম কাদেরের পক্ষে ছিলেন অ্যাডভোকেট শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম।

    মাহফুজা ১৪-১২

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর