৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

    সর্বশেষ খবর

    স্প্যানিশ রেফারি ম্যাতেও লাহোজকে অব্যাহতি দিলো ফিফা

    কাতার বিশ্বকাপের পরবর্তী ম্যাচগুলো পরিচালনা করা থেকে স্প্যানিশ রেফারি ম্যাতেওকে অব্যাহতি দিলো ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা।

    আর্জেন্টিনা ও নেদারল্যান্ডসের ফুটবল এবং কোচিং স্টাফের সদস্য মিলিয়ে ম্যাচে মোট ১৯টি হলুদ কার্ড দেখান লাহোজ। খেলার পর এই রেফারিকে যেন আর দায়িত্ব দেওয়া না হয়, সে আবেদন জানান লিওনেল মেসি।

    ম্যাচ শেষে মেসি বলেন, ‘আমি কিছু বলতে চাই না, বললে শাস্তি পেতে হবে। কিন্তু আমার মনে হয়, এমন রেফারিকে এই ধরনের ম্যাচে দায়িত্ব দেওয়া উচিত না ফিফার। তিনি এর যোগ্যই না। রেফারির কারণেই অতিরিক্ত সময়ে খেলা পৌঁছেছে। সে সবসময় আমাদের বিপক্ষে ছিল এবং  এমনকি যে গোলটি দিয়ে সমতায় ফিরেছে ওরা, সেটাও ফাউল ছিল না।’

    আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজও বলেছিলেন, ‘তিনি বিশ্বকাপের সবচেয়ে বাজে রেফারি। তিনি খুবই রাগী এবং  তাকে কিছু বললে তিনি খুবই বাজেভাবে এর উত্তর দেন।’

    তাদের এই সমালোচনার পরেই নড়েচড়ে বসে ফিফা। এই ম্যাচ শেষে আর্জেন্টিনার ফুটবলার ফেডারেশনের পক্ষ আনুষ্ঠানিকভাবে অভিযোগ দায়ের করা হয় ফিফার কাছে রেফারির বিরুদ্ধে। শনিবার ফিফার শৃঙ্খলা কমিটি এটি নিয়ে বৈঠক করে সিদ্ধান্তে উপনীত হয় , বিশ্বকাপের পরবর্তী ম্যাচগুলো থেকে অব্যাহতি দেয়া হচ্ছে ম্যাতেও লাহোজকে।

    মাহফুজা ১২-১২

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর