৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
৯ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

    সর্বশেষ খবর

    আবারও সোনার দাম বাড়লো; ২২ ক্যারেটের সোনা কিনতে লাগবে ৮৭ হাজার ২৪৭ টাকা

    দেশের বাজারে সোনার দাম আবারও বাড়ানো হয়েছে। স্থানীয় বাজারে তেজাবী সোনার  দাম বাড়ার প্রেক্ষিতে এ দাম বাড়ানো হয়।বাংলাদেশ জুয়েলার্স সমিতি বাজারে সোনার দাম প্রতি ভরিতে ৩ হাজার ৩৩ টাকা বাড়ালো । আগামীকাল রোববার  থেকে ২২ ক্যারেটের প্রতি ভরি সোনা কিনতে লাগবে ৮৭ হাজার ২৪৭ টাকা।

    শনিবার  বাজুসের মূল্য নির্ধারণ ও পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

    নতুন দর অনুযায়ী, রোববার থেকে ২২ ক্যারেটের প্রতি ভরি সোনা কিনতে খরচ হবে ৮৭ হাজার ২৪৭ টাকা, ২১ ক্যারেটের সোনা প্রতি ভরি ৮৩ হাজার ২৮১ , ১৮ ক্যারেটের সোনা প্রতি ভরি ৭১ হাজার ৩৮৪ এবং সনাতন প্রতি ভরি সোনা কিনতে লাগবে ৫৯ হাজার ৪৮৭ টাকা।

    তবে, রুপার দাম অপরিবর্তিত রাখা হয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম ১ হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম ১ হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের রুপার দাম ১ হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকায় অপরিবর্তিত আছে।

    আজ শনিবার ২২ ক্যারেটের সোনা প্রতি ভরি সোনা ৮৪ হাজার ২১৪ টাকা, ২১ ক্যারেটের সোনা প্রতি ভরি ৮০ হাজার ৩৬৫, ১৮ ক্যারেটের সোনা প্রতি ভরি ৬৮ হাজার ৯৩৫ এবং  সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা বেচাকেনা হয়েছে ৫৬ হাজার ৬৮৭ টাকা।

    এর আগে গত ১৮ ও ১৩ নভেম্বর দেশের বাজারে সোনার দাম বাড়ানো হয়। ফলে ২১ দিনের মধ্যে দেশের বাজারে তিন দফা বাড়লো সোনার দাম। এতে দেশের বাজারে ইতিহাসের সর্বোচ্চ দামে পৌঁছে গেছে দামি এ ধাতুটি।

    এর আগে চলতি বছরের ১১ সেপ্টেম্বর সব থেকে ভালোমানের সোনার দাম ভরিতে এক হাজার ২৮৩ টাকা বাড়ানো হয়। এতে ভালোমানের প্রতি ভরি সোনার দাম দাঁড়ায় ৮৪ হাজার ৫৬৪ টাকা। দেশের বাজারে এতদিন এটিই সোনার সর্বোচ্চ দাম ছিল

    এর আগে গত ১৮ ও ১৩ নভেম্বর সোনার দাম বাড়ানো হয়। তার আগে ২৫ অক্টোবর এবং ২৭, ১৯ ও ১৫ সেপ্টেম্বর দেশের বাজারে সোনার দাম কমানো হয়। তার আগে ১১ সেপ্টেম্বর এবং ২২ আগস্ট সোনার দাম বাড়ানো হয়। এর আগে ১৮ আগস্ট সোনার দাম কিছুটা কমানো হয়েছিল। তবে ৪ ও ৭ আগস্ট এবং ২৭ ও ২৯ জুলাই সোনার দাম বাড়ানো হয়।

    মাহফুজা ৩-১২

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর