২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১৭ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    আজ বিএনপির বিভাগীয় সমাবেশে পুলিশের পক্ষ থেকে নেয়া হয়েছে তিন স্তরের নিরাপত্তা বলয়

    আজ শনিবার রাজশাহীর মাদ্রাসা ময়দানে বিএনপির বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে। পুলিশ বিএনপির রাজশাহী বিভাগীয় সমাবেশকে ঘিরে সতর্ক অবস্থানে রয়েছে । নিরাপত্তা নিশ্চিতে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) পক্ষ থেকে তিন স্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে।

    শুক্রবার আরএমপির মুখপাত্র রফিকুল আলম এ তথ্য নিশ্চিত করেন।

    সমাবেশস্থলের চারপাশে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরার মাধ্যমে নজরদারি করছে পুলিশ।রাজশাহী শহরে ঢোকার তিন দিকে ১৭টি পয়েন্টে চেকপোস্ট বসিয়ে তল্লাশি করা হচ্ছে। সমাবেশ চলাকালে বিপুল সংখ্যক পুলিশ দায়িত্ব পালন করবে। সমাবেশস্থলে সাদা পোশাকে গোয়েন্দা সংস্থা এবং পুলিশ সদস্যরা থাকবেন।

    সমাবেশকে ঘিরে দুই সপ্তাহ জুড়ে রাজশাহী ও আশপাশের জেলাগুলোতে তৎপরতা চালিয়ে যাচ্ছে বিএনপি। সমাবেশের আগ মুহূর্তে তৎপরতা বাড়িয়েছে পুলিশ। নগরীর আমচত্বর, নওদাপাড়া, রেলগেট, কাশিয়াডাঙ্গা মোড়, তালাইমারী মোড়, কাটাখালী বাজার ও বেলপুকুরে পুলিশের চেকপোস্ট বসিয়ে তল্লাশি করা হচ্ছে। বাইরে থেকে আসা যানবাহনগুলোতে বাড়তি নজরদারি থাকছে পুলিশের। এছাড়া সমাবেশস্থল রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা ময়দানে (হাজী মুহম্মদ মুহসীন উচ্চ বিদ্যালয় মাঠ) পুলিশ অবস্থান নিয়েছে।

    রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র রফিকুল আলম বলেন, ‘সমাবেশকে কেন্দ্র করে কেউ যাতে সহিংস কিছু ঘটাতে না পারে, সে জন্য আমরা সতর্ক আছি। গোটা শহরেই নজরদারি বাড়ানো হয়েছে। নগর পুলিশের বিশেষ ইউনিট সিআরটি এবং বোম ডিসপোজাল টিমও মাঠে আছে।’

    তিনি আরও বলেন, ‘পুরো রাজশাহী শহরে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে। সমাবেশ থেকে কেউ যাতে কোনো ধরনের গুজব ছড়াতে না পারে, সে দিকেও বিশেষ নজর রাখা হচ্ছে। এজন্য সাইবার পেট্রোলিংয়ের ব্যবস্থা করা হয়েছে।

    বিএনপি ইতিমধ্যে দেশের আটটি বিভাগীয় শহরে সমাবেশ করেছে। নবম সমাবেশটি হচ্ছে রাজশাহীতে।

    মাহফুজা ২-১২

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর