৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

    সর্বশেষ খবর

    খালেদা জিয়া শর্তসাপেক্ষে জামিন পেয়েছেন এবং তিনি যদি সমাবেশে যান সে বিষয়ে আদালত ব্যবস্থা নিবে- স্বরাষ্ট্রমন্ত্রী

    ১০ ডিসেম্বর যদি খালেদা জিয়া সমাবেশ যোগ দেন তাহলে আদালত ব্যবস্থা নেবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ।

    বুধবার দুপুরে রাজধানীর রাজারবাগে ‘নারী পুলিশের গৌরবময় যাত্রা ও অর্জন ১৯৭৪-২০২২’ প্রতিপাদ্যে বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্কের বার্ষিক প্রশিক্ষণ সম্মেলন-২০২২ অনুষ্ঠান শেষে তিনি এসব কথা বলেন।

    স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সুন্দর পরিবেশের জন্যই তাদের সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি দেয়া হয়েছে। বিএনপি দু’টি জায়গার কথা বলেছে— সোহরাওয়ার্দী ও মানিক মিয়া এভিনিউ। তাদের দাবির বিষয়টি লক্ষ্য রেখেই সোহরাওয়ার্দী উদ্যানে অনুমতি দেয়া হয়। বিএনপি যাতে স্বচ্ছন্দ্যে সমাবেশ করতে পারে সেজন্য সোহরাওয়ার্দীতে অনুমতি দেওয়া হয়েছে।

    তিনি বলেন, খালেদা জিয়াকে শর্তসাপেক্ষে আদালত জামিন দিয়েছেন এবং  তিনি যদি সমাবেশে যান, সে বিষয়ে আদালত ব্যবস্থা নেবেন। বিএনপি সমাবেশের নামে আইনশৃঙ্খলা পরিস্থিতি নষ্ট করলে ভুল করবে।বিএনপি যদি পার্টির যেকোনো কার্যক্রম করতে চান অবশ্যই করবেন এবং  এটা রাজনৈতিক অধিকার। বিএনপি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করলে ভুল করবে বলে হুশিয়ারী দেন স্বরাষ্ট্রমন্ত্রী ।

    এখন বিএনপি সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে চাচ্ছে না এবং  তারা নয়াপল্টনে সমাবেশ করার কথা মঙ্গলবারও বলেছে। আসাদুজ্জামান খান কামাল বলেন, নয়াপল্টনের রাস্তায় যদি তারা সমাবেশ করবে আর বলছেন লাখ লাখ লোকের সমাগম হবে। এসব বিষয় চিন্তা করেও তাদের একটা বড় জায়গায় সমাবেশ করার অনুমতি দেয়া হয়।

    বুধবার ২৬টি শর্তে আগামী ১০ ডিসেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশ করার অনুমতি দেয়া হয়। কিন্তু নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে সামনেই সমাবেশ করতে অনড় অবস্থানে বিএনপি।

    মাহফুজা ৩০-১১

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর