৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
১৩ই জিলকদ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    ভারতের গুজরাটের একটি ক্যাম্পে গোলাগুলির ঘটনায় আধাসামরিক বাহিনীর দুই জওয়ান নিহত; আহত ২জন

    ভারতের গুজরাট রাজ্যে সহকর্মীর ছোড়া গুলিতে আধাসামরিক  বাহিনীর দুই জওয়ান মারা গেছেন।  এতে দুই জওয়ান আহত হন। শনিবার গুজরাটের পোরবন্দর জেলার একটি ক্যাম্পে এ ঘটনা ঘটে।

    ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, ঘাতক জওয়ানের নাম কনস্টেবল এস ইনাউচা সিং এবং একে-৪৭ রাইফেল দিয়ে তিনি সহকর্মীদের লক্ষ্য করে গুলি ছোঁড়েন।

    গুলিতে নিহত দুই জওয়ান হলেন, থোইবা সিং ও জিতেন্দ্র সিং। এ ঘটনায় আহত দুই জওয়ান হলেন, কনস্টেবল চোরাজিৎ ও রোহিকানা। তাদের একজনের পেটে ও অন্য জনের পায়ে গুলি লেগেছে। প্রাথমিকভাবে তাদের উদ্ধার করে পোরবন্দর জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়। পরে উন্নত চিকিৎসার জন্য জামনগরের একটি হাসপাতালে পাঠানো হয়।

    বিধানসভা নির্বাচনের আগে গুজরাটে নির্বাচনী দায়িত্ব পালনের জন্য ওই ক্যাম্পে অবস্থান করছিলো দেশটির আধাসামরিক বাহিনীর সদস্যরা। তাদের নিয়োগ করা হয়েছিল মণিপুরের ইন্ডিয়া রিজার্ভ ব্যাটেলিয়ন থেকে।

    পুলিশ জানায়, যখন গুলি চালানোর ঘটনা ঘটে তখন প্যারামিলিটারি সদস্যদের কেউই কাজে ছিলেন না। কোনো একটি বিষয় কেন্দ্র করে তাদের কয়েকজনের মধ্যে মনোমালিন্য সৃষ্টি হয় এবং  সেই থেকেই গুলির ঘটনা ঘটে।

    পোরবন্দরের কালেক্টর ও নির্বাচনী কর্মকর্তা এএম শর্মা জানান, নিজেদের মধ্যে বাক-বিতণ্ডার এক জওয়ানের হাতে থাকা রাইফেল থেকে গুলি চালানো হয়। কী কারণে এমন ঘটনা ঘটল, তা খতিয়ে দেখা হচ্ছে।

    তিনি আরও বলেন, গুজরাটে নির্বাচনের আগে সেন্ট্রাল আর্মড পুলিশ ফোর্সের (সিএআরএফ) পাশাপাশি আইআরবির জওয়ানও মোতায়েন করা হয়।  নিহত ও আহত জওয়ানেরা প্রত্যেকে মনিপুর আইআরবি‘র সদস্য।

    পোরবন্দরে প্রথম পর্যায়ের ভোট অনুষ্ঠিত হবে ১ ডিসেম্বর। ৫ ডিসেম্বর পরবর্তী পর্যায়ের ভোট হবে এবং ফলাফল জানা যাবে ৮ ডিসেম্বর।

     

    মাহফুজা ২৭-১১

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর