৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    আর মাত্র কয়েক ঘণ্টা পরই শুরু হবে বিশ্বকাপের জমকালো উদ্বোধনী অনুষ্ঠান

    আর মাত্র কয়েক ঘণ্টা পরই শুরু হবে ফুটবলের মহাযজ্ঞ। কাতারে’গ্রেটেস্ট শো অন আর্থ’ ফুটবল বিশ্বকাপের পর্দা উঠবে  । এবারই প্রথমবারের মতো মধ্যপ্রাচ্যের কোনো দেশে হচ্ছে এই টুর্নামেন্ট হতে যাচ্ছে ।

    বিশ্বকাপকে রাঙিয়ে রাখতে জমকালো এক উদ্বোধনী অনুষ্ঠানেরই পরিকল্পনা করেছে আয়োজকরা। বিশ্বকাপের পর্দা উঠবে বাংলাদেশ সময় রাত আটটায় । এই অনুষ্ঠান গাজী টিভি, টি স্পোর্টস ও টফি লাইভ অ্যাপে সরাসরি সম্প্রচার করা হবে

    জমকালো উদ্বোধনী অনুষ্ঠানে বলিউড তারকা নোরা ফাতেহি, আমেরিকান ব্যান্ড ‘ব্ল্যাক আইড পিস’, রবি উইলিয়ামসদের এই মঞ্চে পারফর্ম করার কথা রয়েছে বলে  জানায় ব্রিটিশ গণমাধ্যম দ্য টেলিগ্রাফ।

    তবে সবার চোখ থাকবে দক্ষিণ কোরিয়ান জনপ্রিয় ব্যান্ড ‘বিটিএস’-এর গায়ক জং কুকের দিকে এবং উদ্বোধনী অনুষ্ঠানে তাকে দেখার জন্য মুখিয়ে আছেন  সবাই।এই অনুষ্ঠানে পারফর্ম করবেন ব্রিটিশ সঙ্গীতশিল্পী দুয়া লিপা।

    এই উদ্বোধনী অনুষ্ঠান ৬০ হাজার দর্শক ধারণ সক্ষম আল বাইত স্টেডিয়ামে হবে।  কাতারের রাজধানী দোহা থেকে ৪০ কিলোমিটার উত্তরে অবস্থিত স্টেডিয়ামটি।

    সাধারণত সব আসরের উদ্বোধনী অনুষ্ঠানেই সেই দেশের ইতিহাস, ঐতিহ্য, কৃষ্টি-কালচার তুলে ধরা হয় নানা আয়োজনে। এরপর থাকে খ্যাতিমান কিংবা বিশ্বখ্যাত সংগীত শিল্পীদের পারফরম্যান্স এবং থাকে বিশ্বকাপের থিম সং পরিবেশন।

    এবারের বিশ্বকাপের থিম সং ‘দ্য ওয়ার্ল্ড ইজ ইওরস টু টেক’ গাইবেন আমেরিকার শিল্পী লিল ববি। আর থিম সং-এর সঙ্গে নাচবেন মরোক্কোর নৃত্যশিল্পী মানাল ও রেহমা এবং সঙ্গে থাকবেন নোরা ফাতেহিও। আমেরিকার মিউজিক্যাল গ্রুপ ‘ব্ল্যাক আইড পিস’ ও ইংলিশ গায়ক রবি উইলিয়ামসের পারফরম্যান্স করার কথা রয়েছে।

    এছাড়া উদ্বোধনী অনুষ্ঠানে প্রদর্শন করা হবে টুর্নামেন্টের অফিসিয়াল মাসকট লা’ইব। এরপর আতশবাজির ঝলকানিতে শেষ হবে ৪৫ মিনিটের জমকালো উদ্বোধনী অনুষ্ঠান।

    উদ্বোধনী অনুষ্ঠান শেষে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে মাঠে নেমে পড়বে কাতার ও ইকুয়েডরের প্লেয়াররা। এরপর কাতারের আটটি শহরে চলতে থাকবে ২৯ দিনের এই বিশ্বকাপ। যেখানে ৩২টি দল আটটি গ্রুপে ভাগ হয়ে প্রতিদ্বন্দ্বিতা করবে বিশ্বসেরা হওয়ার।

    গ্রুপপর্বে মোট ৪৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে। এই ম্যাচগুলো শেষে প্রত্যেক গ্রুপ থেকে দুটি করে দল শেষ ষোলোতে উত্তীর্ণ হবে। সেখান থেকে আটটি দল যাবে কোয়ার্টার ফাইনালে। সেখান থেকে চারটি দল নিশ্চিত করবে সেমিফাইনাল। আর শেষ চার থেকে দুটি দল সুযোগ পাবে ফাইনালে লড়াই করার। ১৮ ডিসেম্বর ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে ৩২ দলের ৬৪ ম্যাচের ফুটবলের এ বিশ্বকাপ।

    মাহফুজা ২০-১১

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর