২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
২৬শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    দু-বছর বন্ধ থাকার পর আগামী বছরের জানুয়ারিতে বিশ্ব ইজতেমা দুই পর্বে অনুষ্ঠিত হবে

    করোনায় দু-বছর বন্ধ থাকার পর আগামী বছরের জানুয়ারিতে বিশ্ব ইজতেমা দুই পর্বে অনুষ্ঠিত হবে। ইজতেমার প্রথম পর্ব ২০২৩ সালের ১৩ থেকে ১৫ জানুয়ারি এবং দ্বিতীয় পর্ব ২০ থেকে ২২ জানুয়ারি তুরাগ তীরে আয়োজন করা হবে।

    তাবলিগ জামাতের দু’গ্রুপের বৃহস্পতিবার  সচিবালয়ে বিশ্ব ইজতেমার তারিখ নির্ধারণ ও আইনশৃঙ্খলা সংক্রান্ত সভা শেষে সাংবাদিকদের এ তথ্য জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি জানান সীমিত পরিসরে ও স্বাস্থ্যবিধি মেনে ইজতেমা করতে হবে ।

    মন্ত্রী বলেন, ‘কোভিড এর জন্য দুই বছর বিশ্ব ইজতেমা হয়নি।  কোভিড পরিস্থিতির উন্নতি হওয়ায় ২০২৩ সালে স্বাস্থ্যবিধি মেনে সংক্ষিপ্ত পরিসরে টঙ্গীর মাঠে বিশ্ব ইজতেমা করার জন্য নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

    মন্ত্রী বলেন, ‘বিশ্ব ইজতেমার তারিখ আমাদের সিদ্ধান্তে নির্ধারিত হয়েছে। জুবায়ের গ্রুপ প্রথমে ১৩ থেকে ১৫ জানুয়ারি ইজতেমা করবে। দ্বিতীয় পক্ষের ওয়াসিফুল গ্রুপের ইজতেমা হবে ২০ থেকে ২২ জানুয়ারি। স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে ইজতেমা করার জন্য তাদের বলা হয়েছে এবং তারা সেটাই করবেন।’

    সীমিতভাবে করার বিষয়টি কীভাবে নিশ্চিত করা হবে- এ বিষয়ে মন্ত্রী বলেন, ‘প্রথমেই বলেছি স্বাস্থ্যবিধি মেনে চলতে টিকা নেওয়া ছাড়া কেউ ঢুকতে পারবেন না।  আমরা নেতাদের কাছে আবেদন করেছি, গতবার যে জেলা থেকে যত লোক এসেছেন, এবার যেন  এ সংখ্যাটা কমিয়ে আনেন।’

    সভায় ধর্মবিষয়ক প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান , মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, পুলিশ মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল মামুনসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

    মাহফুজা ১৩-১১

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর