৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
১৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    রবি আজিয়াটা লিমিটেডের বিরুদ্ধে মামলা করলেন অভিনেত্রী সোহানা শারমিন সাবা

    অনুমতি না নিয়ে কনটেন্ট ব্যবহারের অভিযোগে মোবাইল অপারেটর রবি আজিয়াটা লিমিটেডের বিরুদ্ধে মামলা করলেন অভিনেত্রী সোহানা শারমিন সাবা। মামলায় রবি ছাড়াও কোম্পানির চেয়ারম্যান থায়াপরান সাঙ্গারাপিল্লাইসহ ১৪ জনকে আসামি করা হয়।

    রোববার সাবা বাদী হয়ে এ মামলা করেন ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালতে । আদালত বাদীর জবানবন্দি রেকর্ড করে অভিযোগের বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন  আগামী ১৫ ডিসেম্বর পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশন -পিবিআই কে ।

    রাষ্ট্রপক্ষের আইনজীবী স্পেশাল পাবলিক প্রসিকিউটর আজাদ রহমান মামলার বিষয়টি জানান।

    মামলায় দুই কোম্পানি রবি আজিয়াটা লিমিটেড এবং মেসার্স আইনস্টেক স্টুডিও’কে বিবাদী করা হয়। কোম্পানি ছাড়া অন্য বিবাদীরা হলেন- রবি আজিয়াটা লিমিটেডের ডিরেক্টর নাসির উদ্দিন আহমেদ, ডা. এম সাদিকুল ইসলাম, ডা. হ্যান্স বিজয়াসুরিয়া, বিবেক সুদ, রনদীপ সিং সিখন, কামাল দুয়া, চিফ কমার্শিয়াল অফিসার শিহাব আহমেদ, চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার মোহাম্মদ সাহেদুল আলম, চিফ ইনফরমেশন অফিসার ডা. আসিফ নাঈমুর রশিদ, চিফ এক্সিকিউটিভ অ্যান্ড ফিনান্সিয়াল অফিসার রিয়াজ রাশেদ ও মেসার্স আইনস্টেক স্টুডিও ম্যানেজিং পার্টনার অ্যান্ড চিফ এক্সিকিউটিভ অফিসার তারেক ইবনে হায়দার।

    মামলার অভিযোগে বলা হয়,  চার বছর আগে তারকালয় ‘আড্ডা উইথ সোহানা সাবা’ নামে একটি সেলিব্রেটি টকশো নির্মাণ করেন। কনটেন্ট তৈরি ও কপিরাইট রেজিস্ট্রেশন বাবদ খরচ হয় ৭০ লাখ টাকা।আইনস্টেক স্টুডিও  এবং রবি আজিয়াটা লিমিটেডসহ অনেক ডিজিটাল প্লাটফর্মে অনুমতি ছাড়া প্রচার করছে টকশো টি। এতে  অনেকেই আর্থিকভাবে লাভবান হয়েছে। এ দুটি কোম্পানি কোনও ধরনের সম্মতি ও লাইসেন্স ছাড়া অনুষ্ঠানগুলো অনলাইন এবং অফলাইন বিভিন্ন চ্যানেলে সম্প্রচার করেছে, যা আইন অনুযায়ী কপিরাইট আইনের লঙ্ঘন করা হয়েছে। এতে অভিনেত্রী সাবার ন্যায্য পাওনা

    এবং লভ্যাংশ না পাওয়ায় তার ৩০ লাখ টাকার ক্ষতি হয়।

    মাহফুজা ৩-১০

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর