৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
১৩ই জিলকদ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    প্রকাশ করা হয়েছে প্রয়াত ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুসনদ

    প্রকাশ করা হয়েছে প্রয়াত ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুসনদ। সনদ অনুযায়ী,৮ সেপ্টেম্বর স্কটল্যান্ডের বালমোরাল প্রাসাদে বার্ধক্যজনিত কারনে রানি দ্বিতীয় এলিজাবেথের স্থানীয় সময় বিকেল ৩টা ১০ মিনিটে মৃত্যু হয়েছিল ।  প্রায় তিন ঘণ্টা পরে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয় তার মৃত্যুর খবর।

    ন্যাশনাল রেকর্ডস অব স্কটল্যান্ড কর্তৃপক্ষ বৃহস্পতিবার রানির মৃত্যুসনদ প্রকাশ করেছে ।তার কন্যা প্রিন্সেস অ্যানের নাম উল্লেখ করা হয়েছে তথ্যদাতা হিসেবে । রানির মৃত্যুর সময় তার পাশে ছেলে চার্লস ও মেয়ে অ্যান ছাড়া পরিবারের আর কেউ ছিলেন না।

    প্রিন্স উইলিয়াম, প্রিন্স অ্যান্ড্রু, প্রিন্স এডওয়ার্ড ও তার স্ত্রী, ওয়েসেক্সের সোফি কাউন্টেস রানি মারা যাওয়ার সময় প্লেনে ছিলেন। তারা পশ্চিম লন্ডনের সাউথ রুইসলিপ থেকে বালমোরাল যাওয়ার উদ্দেশ্যে স্থানীয় সময় দুপুর ২টা ৩৯ মিনিটে যাত্রা করেন এবং পৌঁছান এক ঘণ্টা পরে। প্রিন্স হ্যারি দাদি মারা যাওয়ার পরে লুটন থেকে প্লেনে করে স্কটল্যান্ডের উদ্দেশে যাত্রা করেন তিনি। হ্যারি প্রাসাদ থেকে রানির মৃত্যুর খবর ঘোষণার ১৬ মিনিট পরে সন্ধ্যা ৬টা ৪৬ মিনিটে অ্যাবারডিনে অবতরণ করেন।

    সনদে রানির মৃত্যু নিশ্চিত করা নিবন্ধিত মেডিক্যাল কর্মকর্তা হিসেবে ডগলাস জেমস অ্যালানের নাম লেখা রয়েছে।

    রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর একমাত্র কারণ বার্ধক্য বলে উল্লেখ করা হয় এবং  তার স্বামী প্রিন্স ফিলিপের মৃত্যুও একই কারণে হয়েছিল।

    মাহফুজা ৩০-৯

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর