২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
২৪শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বের সেমি ফাইনাল নিশ্চিত করলো বাংলার মেয়েরা

    স্কটল্যান্ডকে উড়িয়ে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বের সেমি ফাইনাল নিশ্চিত করলো  লাল সবুজের মেয়েরা। আয়ারল্যান্ডকে হারিয়ে ২৪ ঘণ্টা না পেরোতেই নিগার সুলতানার দল নামে স্কটল্যান্ডের বিপক্ষে। আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে সোমবার রাতে বাংলাদেশ স্কটিশদের ৬ উইকেটে হারায় ।

    সর্বোচ্চ চার পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপ থেকে টানা দুই জয়ে এক ম্যাচ হাতে রেখে নিশ্চিত হলো শেষ চারে। দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠেয় বিশ্বকাপের টিকিট জ্যোতিরা পেয়ে যাবেন সেমিতে জিতলেই। যুক্তরাষ্ট্রের বিপক্ষে বাংলাদেশের শেষ ম্যাচ এবং  তারা এখন পর্যন্ত দুই ম্যাচ খেলে প্রত্যেকটিতেই হেরেছে। আয়ারল্যান্ড-স্কটল্যান্ডের দুই ম্যাচে দুই পয়েন্ট করে এগিয়ে আছে ।সেমিতে যাবে জয়ী দল ।

    স্কটল্যান্ড টস জিতে ব্যাটিং করতে নেমে সোহেলী আক্তারদের বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেনি । তারা অলআউট হয় মাত্র ৭৭ রানে । লর্না জ্যাক সর্বোচ্চ ২২ রান করেন। আউট হন সারাহ ব্রিস ১৪ ও অ্যালিসা লিস্টার ১২ রান করে। সোহেলী ৪ ওভারে ৭ রানে নেন ৪ উইকেট। এ ছাড়া নাহিদা আক্তার ২ ও সালমা -সানজিদা নেন ১টি করে উইকেট। দুই ব্যাটার আউট হন রান নিতে গিয়ে। বাংলাদেশ জয় নিশ্চিত করে ৪ উইকেট হারিয়ে ৪৫ বল হাতে রেখে । জ্যোতি এই ম্যাচেও ব্যাট হাতে পথের দিশারী ছিলেন এবং  সর্বোচ্চ ৩৪ রান করেন বাংলাদেশ অধিনায়ক। বাংলাদেশ জয় থেকে যখন ৮ রান দূরে তখন জ্যোতি আউট হন। শোভানা মোস্তারি অপরাজিত ছিলেন ৮ রানে।  ওপেনার শামীমা ৭, মুরশিদা ১৫ ও রুমানাআহমেদ ১১ রান করেন

    ।রাচেল স্ল্যাটার স্কটিশদের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন । ১টি করে উইকেট নেন ক্যাথরিন ফ্রেজার ও হান্নাহ রেইনি ।

    মাহফুজা ২০-৯

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর